শিরোনাম :

  • আজ সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি করোনায় প্রাণ হারালেন আরও এক চিকিৎসক চীনের করোনা বিশেষজ্ঞ দল আসছে ৮ জুন প্রধান বিচারপতি করোনা আক্রান্ত নন : আইনমন্ত্রী
১৭টি গাড়িতে সড়কে জীবাণুনাশক ছেটাচ্ছে দুই সিটি করপোরেশন
নিজস্ব প্রতিবেদক :
০২ এপ্রিল, ২০২০ ১৩:৩৪:৪৮
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজধানীর ঢাকার প্রধান প্রধান সড়কে ১৭টি গাড়ির মাধ্যমে জীবাণুনাশক পানি ছেটাচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। এরমধ্যে আটটি ওয়াটার বাউজার দিয়ে বিভিন্ন সড়ক ও প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে জীবাণুনাশক ছেটাচ্ছে ডিএসসসিসি।

ডিএসসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ঢাকা দক্ষিণের আওতাধীন প্রধান প্রধান সড়ক থেকে অলি-গলি সর্বত্র জীবাণুনাশক পানি ছিটিয়ে ধুয়ে দেয়া হচ্ছে। প্রতিদিন সাড়ে তিন লাখ লিটার জীবাণুনাশক পানি ছেটানো হচ্ছে। ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছেটাতে ৮টি গাড়ি ব্যবহার করা হচ্ছে। গত ১৪ মার্চ থেকে নিয়মিত এসব গাড়ির মাধ্যমে পানি ও জীবাণুনাশক ছেটানো হচ্ছে।

এছাড়া ডিএসসিসি সূত্রে জানা গেছে, দক্ষিণ সিটির প্রতিটি ওয়ার্ডেও জীবাণুনাশক ছিটানো হচ্ছে। জনবহুল এলাকায় মশক নিধনকর্মীর মাধ্যমে স্প্রে করা হচ্ছে। জীবাণুনাশক ছিটানোর কাজে নিয়োজিত ব্যক্তিদের মনিটরিংও করা হচ্ছে।

অন্যদিকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ব্লিচিং মিশ্রিত পানি-জীবাণুনাশক ৯টি গাড়ির মাধ্যমে নিয়মিত ছেটানোর কার্যক্রম পরিচালনা করছে ডিএনসিসি।

এছাড়া প্রতিটি ওয়ার্ডের অলিগলিতে, মসজিদের সামনে মশক নিধনকর্মীগণ হ্যান্ড স্প্রে ও হুইলব্যারো মেশিনের মাধ্যমে তরল জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, তাদের প্রতি গাড়িতে ১০ হাজার লিটার পানি, ৭৫ কেজি ব্লিচিং রয়েছে এবং প্রতিটি গাড়ি দেড় লাখ বর্গফুট এলাকা জীবাণুনাশক ছিটাতে পারে।



আমার বার্তা/০২ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন