শিরোনাম :

  • আজ সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি করোনায় প্রাণ হারালেন আরও এক চিকিৎসক চীনের করোনা বিশেষজ্ঞ দল আসছে ৮ জুন প্রধান বিচারপতি করোনা আক্রান্ত নন : আইনমন্ত্রী
বইছে তাপপ্রবাহ, ঝড়ো-বৃষ্টির পূর্বাভাস
নিজস্ব প্রতিবেদক :
০৪ এপ্রিল, ২০২০ ১৪:১৭:১৬
প্রিন্টঅ-অ+


টানা নবম দিনের মতো শনিবার পাঁচ অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যদিকে পাঁচ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। শনিবার (৪ এপ্রিল) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আংশিক মেঘলা আকাশসহ দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে রাঙ্গামাটি, রাজশাহী, পাবনা, যশোর এবং চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। শনিবার সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা ও রাজশাহীতে ৩৭ ডিগ্রি এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৩৩ মিলিমিটার।

এছাড়া আজ ঢাকায় কোনো বৃষ্টি হয়নি। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৫ দশমিক ৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।



আমার বার্তা/০৪ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন