শিরোনাম :

  • আজ সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি করোনায় প্রাণ হারালেন আরও এক চিকিৎসক চীনের করোনা বিশেষজ্ঞ দল আসছে ৮ জুন প্রধান বিচারপতি করোনা আক্রান্ত নন : আইনমন্ত্রী
দেশে এক দিনে নতুন শনাক্ত ৩৫, মৃত ৩: আইইডিসিআর
নিজস্ব প্রতিবেদক :
০৬ এপ্রিল, ২০২০ ১৫:৩১:৫২
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে দেশে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হলো। নতুন করে দেশে  ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (৬ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা  এ তথ্য জানান। অনলাইনে এ ব্রিফিং হয়।

তিনি বলেন, নতুন করে দেশে  ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  তাদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। এখন মোট আক্রান্তের সংখ্যা ১২৩ জন জন। নতুন আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩ জন মারা গেছেন।  দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

আইইডিসিআর'র পরিচালক বলেন, মৃতদের মধ্যে একজন হাসপাতালে ছিলেন গত এক সপ্তাহ ধরে। তিনি আমাদের ভেন্টিলেশনে ছিলেন। উনার সংস্পর্শে যারা ছিলেন তাদের আমরা সঙ্গরোধে রেখেছি। আর বাকি দুইজন হাসপাতালে আসার পরই মারা যান। এই দুইজন নারায়ণগঞ্জের। পুরো নারায়ণগঞ্জকে আমরা হটস্পট ভাবছি। এ জন্য আমাদের পরামর্শ থাকবে যেখানে যেখানে প্রয়োজন লকডাউন করে দ্রুত ব্যবস্থা নেওয়ার।

যদিও এর আগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ সময়ের মধ্যে ৪ জনের মৃত্যু হয়। নতুন করে ২৯ জন করোনা রোগী শনাক্ত করা গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১১৭ জন।



আমার বার্তা/০৬ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন