শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
পণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযানে নেমেছে ভোক্তা অধিদফতর
নিজস্ব প্রতিবেদক :
০৮ এপ্রিল, ২০২০ ১৩:১৭:৫৬
প্রিন্টঅ-অ+


চাল, ডাল, আটা, ময়দা, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ, সরবারহ নিশ্চিত ও ক্রেতা-বি‌ক্রেতা‌দের স‌চেতনতা বাড়াতে বিশেষ অভিযানে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৮ এপ্রিল) সকাল থেকে রাজধানীর পুরান ঢাকার চকবাজার, বাবুবাজার চালের আড়তসহ বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে এ অভিযান চলছে।

অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও রোজিনা আক্তার।

অভিযান প্রসঙ্গে আব্দুল জব্বার মণ্ডল বলেন, ‘করোনাভাইরাস মহামারির এ বিশেষ সময়ে সরকার ভোক্তা অধিদফতরের কর্মীদের সাধারণ ছুটি বাতিল করেছে। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক, স্থিতিশীল এবং সরবরাহ নিশ্চিত করতে ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে অভিযান চলছে।’

তিনি আরও বলেন, অভিযান চলাকালে হ্যান্ডমাইকে চাল, ডাল, রসুন, আদা, পেঁয়াজ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকা জন্য ব্যবসায়ীদের বলছি।

এছাড়া ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় মাস্কস, হ্যান্ড গ্লাভস ও হাত ধোয়ার পরামর্শ দেয়াসহ অযথা বাইরে ঘোরা‌ফেরা না করতে পরামর্শ দেয়া হচ্ছে বলে জানান তিনি।



আমার বার্তা/০৮ এপ্রিল ২০২০/জহির

 


আরো পড়ুন