শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
প্রধানমন্ত্রীকে আতিকুলের ধন্যবাদ
নিজস্ব প্রতিবেদক :
০৯ এপ্রিল, ২০২০ ১০:৩৪:৪১
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি (উদ্যোক্তা উদ্যোগ সম্প্রসারণ উইং) ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

করোনাভাইরাস প্রাদুর্ভাবে দেশের অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় ক্ষুদ্র (কুটির শিল্পসহ) ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য ব্যাংক ব্যবস্থার মাধ্যমে স্বল্পসুদে ওয়ার্কিং ক্যাপিটাল প্রদানের লক্ষ্যে ২০ হাজার কোটি টাকার ঋণ সুবিধা প্রণয়নের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

বুধবার রাতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজের মাধ্যমে এই ধন্যবাদ জানানো হয়।

এর আগে ৫ এপ্রিল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় পাঁচটি প্যাকেজে প্রায় ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি ক্ষুদ্র কুটির শিল্পসহ এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) টিকিয়ে রাখতে ২০ হাজার কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটাল বাবদ ঋণ সুবিধা দেয়ার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ক্ষুদ্র ও কুটির শিল্পসহ মাঝারি শিল্পের জন্য ওয়ার্কিং ক্যাপিটাল সুবিধা প্রধান করা হবে। ব্যাংকের মাধ্যমে স্বল্প সুদে ২০ হাজার কোটি টাকার একটি ঋণ সুবিধা প্রণয়ন করা হবে। ব্যাংক গ্রাহক সম্পর্কের ভিত্তিতে এ তহবিল থেকে শিল্প প্রতিষ্ঠানকে ওয়ার্কিং ক্যাপিটাল বাবদ ঋণ প্রদান করা হবে। এ ঋণ সুবিধার সুদের হার হবে ৯ শতাংশ। প্রদত্ত ঋণের ৪ শতাংশ ঋণগ্রহিতা শিল্প/ব্যবসা প্রতিষ্ঠান পরিশোধ করবে এবং অবশিষ্ট ৫ শতাংশ সরকার ভর্তুকি হিসেবে সংশ্লিষ্ট ব্যাংককে প্রদান করবে।’



আমার বার্তা/০৯ এপ্রিল ২০২০/জহির

 


আরো পড়ুন