শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করেছেন রাষ্ট্রপতি
নিজস্ব প্রতিবেদক :
০৯ এপ্রিল, ২০২০ ১১:৫২:২৮
প্রিন্টঅ-অ+


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপাতি মো. আবদুল হামিদ।

এখন পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করে তার ফাঁসির দণ্ড কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার সকালে তিনি এ তথ্য জানান।

গত সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বঙ্গবন্ধু হত্যার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী ক্যাপ্টেন আবদুল মাজেদকে গ্রেফতার করে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে পলাতক এই আসামীকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। এরপর তাকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় মাজেদ অন্যান্য আসামিদের সঙ্গে সরাসরি অংশগ্রহণ করেন। জিয়াউর রহমান সরকারের আশীর্বাদে দেশে এবং বিদেশে বিভিন্ন দূতাবাসে চাকরি করেছেন এই খুনী। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগেই তিনি আত্মগোপন করেন।



আমার বার্তা/০৯ এপ্রিল ২০২০/জহির





 


আরো পড়ুন