শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ছুটিতে চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে
নিজস্ব প্রতিবেদক :
১৪ মে, ২০২০ ১৬:০২:৪২
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে আরেক দফা বাড়ল সাধারণ ছুটি। আরও ১৪ দিন বেড়ে ছুটি থাকবে আগামী ৩০ মে পর্যন্ত। এর মধ্যে শবে কদর ও ঈদের ছুটিও অন্তর্ভুক্ত থাকবে।

ছুটির সময় জনসাধারণ ও যানবাহন চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। বৃহস্পতিবার (১৪ মে) ছুটি বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা আদেশে এ নির্দেশনা দেয়া হয়। ছুটির সময় পালনীয় আরও বেশকিছু নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

১৭ থেকে ২৮ মে পর্যন্ত ছুটিকালীন জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা/সীমিত থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়, সাধারণ ছুটি/চলাচলে নিষেধাজ্ঞাকালে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না। ওই সময়ে সড়কপথে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান চলাচল এবং অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল বন্ধ থাকবে। মহাসড়কে মালবাহী/জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।

করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে দফায় দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। সর্বশেষ প্রজ্ঞাপনে ৩০ মে পর্যন্ত করা হয়েছে।

ছুটি বাড়ানোর প্রজ্ঞাপনে বলা হয়, কারোনাভাইরাস বিস্তার রোধে সরকার সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১৬ মে’র পর শর্তসাপেক্ষে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১৭ থেকে ২৮ মে পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। সাধারণ ছুটির সঙ্গে ২১ মে’র শবে কদরের ছুটি, ২২, ২৩, ২৯ ও ৩০ মে’র সাপ্তাহিক ছুটি এবং ২৪, ২৫ ও ২৬ মে’র ঈদের ছুটি যুক্ত হবে।

 



আমার বার্তা/১৪ মে ২০২০/জহির


আরো পড়ুন