শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ডিএসসিসিকে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়তে চান তাপস
নিজস্ব প্রতিবেদক :
১৭ মে, ২০২০ ১৭:০৩:৪৫
প্রিন্টঅ-অ+


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। তিনি সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার ও মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান।

এ জন্য তিনি দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনোরূপ শৈথিল্য বরদাশত করবেন না বলে কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন। মেয়র বলেছেন, এ ধরনের কোনো কিছু নজরে আসার সাথে সাথেই কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেয়া হবে না। এ জন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও পিছপা হবো না।

রোববার (১৭ মে) সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এই বার্তা দেন।

সভার শুরুতেই তিনি জাতির পিতা জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জেলখানায় হত্যার শিকার জাতীয় চার নেতাসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। একইসাথে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সরকারের বিধিবদ্ধ সংস্থা হিসেবে সিটি করপোরেশনের কার্যক্রম আইন, নীতিমালা ও বিধিমালা অনুসরণ করা হবে জানিয়ে সংশ্লিষ্ট সবাইকে এটি যথাযথভাবে অনুসরণের নির্দেশ দেন।

তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে কর্মকর্তারা আন্তরিকভাবে সততার সাথে সেবার মনোভাব নিয়ে নগরবাসীর সেবাদানে এগিয়ে আসবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হকও উপস্থিত ছিলেন।

এর আগে তিনি আজ সকালে ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক উপস্থিত ছিলেন।



আমার বার্তা/১৭ মে ২০২০/জহির





 


আরো পড়ুন