শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
বাড়িভাড়া মওকুফের দাবিতে বালিশ নিয়ে অবস্থান কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক :
১৯ মে, ২০২০ ১৫:২৪:০৫
প্রিন্টঅ-অ+


তিন মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফের দাবিতে বালিশ নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে ভাড়াটিয়া পরিষদ। মঙ্গলবার (১৯ মে) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে তিন মাসের বাড়ি-দোকান ভাড়া এবং গ্যাস, বিদ্যুৎ, পানি ও ট্যাক্স মওকুফের দাবিতে বালিশ নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, সাংগঠনিক সম্পাদক মো. কিরন মৃধা, সহ-সাধারণ সম্পাদক মো. মোস্তফা, কেন্দ্রীয় নেতা মো. মাকসুদুর রহমান, ফয়সাল ইবনে কবির, শামীম ও দেলোয়ার। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন প্রিন্সিপাল অ্যাডভোকেট আসলাম ও মশিউল হাসান।

নেতারা বলেন, বিশ্বে আজ করোনার মহামারি চলছে। তেমনি এ অবস্থায় বাংলাদেশের ভাড়াটিয়া জনগণ এক দুর্বিষহ জীবন যাপন করছে। গ্যাস, বিদ্যুৎ, পানি ও ট্যাক্স আদায় বন্ধ রেখেছে সরকার। বাড়ির মালিকরা ভাড়াটিয়াদের বাড়ি ও দোকান ভাড়ার জন্য চাপ দিয়ে নানাভাবে হয়রানি করছেন এবং বাড়ি ছেড়ে দেয়ার হুমকি দিচ্ছেন, যা অমানবিক এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশকে অমান্য করার শামিল। ইতোমধ্যে মাননীয় বাণিজ্যমন্ত্রী এবং ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সিলেটের মেয়র আরিফুল ইসলাম, চট্টগ্রামের মেয়র নাছির উদ্দিন, চট্টগ্রামের ডিসি, নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান এমনকি দেশের খ্যাতিমান ব্যক্তিরা বাড়িওয়ালাদের বাড়ি ভাড়া না নেয়ার জন্য অনুরোধ করেছেন, আমরা তাদের স্বাগত জানাই।

বাহার আরও বলেন, করোনার কারণে লকডাউন হওয়ায় তারা কোনো কাজ করতে পারছেন না। বাইরে কোথাও যেতে পারছেন না। এ অবস্থায় রাজধানীসহ সারাদেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। আর্টশিল্প, গার্মেন্টস শ্রমিক, নির্মাণ শ্রমিক, দোকান কর্মচারী, সাংবাদিকসহ নানা পেশার কর্মজীবী মানুষ আজ কর্মহীন হয়ে পড়েছেন। এরই মধ্যে আবার দেখা দিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি। একদিকে করোনাভাইরাসের আতঙ্ক অন্যদিকে অর্থাভাব। সব মিলিয়ে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এ পরিস্থিতি থেকে জনগণকে রেহাই দেয়ার জন্যে এপ্রিল, মে ও জুন মাসের ভাড়াসহ বিদ্যুৎ, পানি, গ্যাস ও ট্যাক্স মওকুফ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশের জোর দাবি করছি।

একই দাবিতে গত ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ভাড়াটিয়া পরিষদ।



আমার বার্তা/১৯ মে ২০২০/জহির


আরো পড়ুন