শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
যুক্তরাষ্ট্রের দূতাবাস বন্ধ থাকবে চারদিন
নিজস্ব প্রতিবেদক :
২০ মে, ২০২০ ১০:১৯:২৯
প্রিন্টঅ-অ+


শবে কদর উপলক্ষে আগামী ২১ মে (বৃহস্পতিবার), মেমোরিয়াল ডে উপলক্ষে ২৪ মে (রোববার) এবং ঈদুল ফিতর উপলক্ষে ২৫-২৬ মে (সোম ও মঙ্গলবার) কনস্যুলার সেকশনসহ যুক্তরাষ্ট্র দূতাবাসের সব অফিস বন্ধ থাকবে। ২৭ মে থেকে দূতাবাসের স্বাভাবিক কর্মঘণ্টায় অফিস কার্যক্রম অব্যাহত থাকবে।

তবে বন্ধের সময়ও আমেরিকান নাগরিকদের জন্য জরুরি সেবা প্রদান অব্যাহত থাকবে। এজন্য তারা ৫৫৬৬-২০০০ নম্বরে ফোন করে কর্তব্যরত কর্মকর্তাকে চাইতে পারবেন।

ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দীর্ঘ সরকারি ছুটির পর জনপরিবহনের স্বল্পতার কারণে অ্যাপয়েন্টমেন্ট পুনরায় নির্ধারণ করতে হলে দূতাবাসের কনস্যুলার সেকশনে (৮৮)(০২) ৫৫৬৬-২০০০ এই নম্বরে যোগাযোগ করতে হবে।

গত ১৯ মার্চ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর পৃথিবীব্যাপী স্বাস্থ্য পরামর্শ সতর্কতা জারি করে আমেরিকান নাগরিকদের যুক্তরাষ্ট্রে ফেরত যাওয়ার অথবা অনির্দিষ্টকালের জন্য বিদেশে অবস্থান করার প্রস্তুতি নিতে বলে। মার্কিন নাগরিকরা করোনা (কোভিড-১৯ ) মহামারি সংক্রান্ত বাংলাদেশ সরকারের সর্বশেষ খবরাখবর, বাণিজ্যিক বিমান ভ্রমণ তথ্য 'স্মার্ট ট্রাভেলার এনরোলমেন্ট প্রোগ্রাম' STEP ওয়েবসাইটে এ রেজিস্টার করে পেতে পারবেন।

করোনা সংক্রান্ত সর্বশেষ তথ্যের জন্য সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের ওয়েবসাইট দেখুন।

কোভিড-১৯ সংক্রান্ত তথ্য দূতাবাস ওয়েবসাইটেও পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা মহামারির কারণে আমেরিকান সেন্টার, আর্চার কে ব্লাড লাইব্রেরি এবং এডুকেশন ইউএসএ এডভাইসিং সেন্টার জনসাধারণের জন্য বন্ধ থাকবে। আমরা ভার্চুয়াল প্রোগ্রাম অব্যাহত রেখেছি এবং শিগগিরই আমেরিকান সেন্টার জনগণের জন্য খুলে দেয়া হবে। তবে এ মুহূর্তে আমরা নির্দিষ্ট করে খোলার একটি তারিখ বলতে পারছি না।



আমার বার্তা/২০ মে ২০২০/জহির


আরো পড়ুন