শিরোনাম :

  • আজ শুভ জন্মাষ্টমী আজ দেশের ১২ অঞ্চলে ঝড়বৃষ্টির পূর্বাভাস আজ রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড
শিমুলিয়া ঘাটে মানুষের ঢল, স্বাস্থ্যবিধি উপেক্ষা
নিজস্ব প্রতিবেদক :
৩০ জুলাই, ২০২০ ১৫:৪৭:৫৭
প্রিন্টঅ-অ+


ঈদ উপলক্ষে বাড়িমুখী মানুষের ঢল নেমেছে দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলায় যাতায়াতের অন্যতম প্রধান পথ মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। বিগত কয়েকদিন চাপ না থাকলেও বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল থেকে ঘাট এলাকায় যাত্রীর চাপ বাড়তে থাকে।ফেরি, লঞ্চ ও স্পিডবোট দিয়ে যাত্রীদের পার হতে দেখা যায়। তবে অধিকাংশ মানুষ ব্যক্তিগত গাড়ির পরিবর্তে ঢাকা থেকে বাসে বা অন্য যানে ঘাটে এসে লঞ্চ ও স্পিডবোট দিয়ে পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে যাচ্ছে। এছাড়া মোটরসাইকেল যোগে প্রচুর পরিমাণ মানুষ ঘাটে এসে জড়ো হচ্ছে।দুপুর ১টায় উভয় পাড়ে পারের অপেক্ষায় ছিল সহস্রাধিক যান।



এদিকে, ফেরি স্বল্পতায় ঘাটে আসা অধিকাংশ যাত্রীদের লঞ্চ যোগে পদ্মা পার হতে দেখা গেছে। তবে লঞ্চগুলোতে অধিক যাত্রী নেওয়ার পাশাপাশি মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। এক্ষেত্রে দুর্ঘটনা আর করোনা সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কা দেখা দিয়েছে। যাত্রী পারাপারে বর্তমানে ৭৬টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট নৌরুটিতে সচল রয়েছে।



অন্যদিকে, যাত্রী পারাপারে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে সচল রয়েছে বিআইডাব্লিউটিসি’র ১৬টির মধ্যে আটটি ফেরি। নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনার আশঙ্কায় বাকি ফেরিগুলো বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। আর ৩ নং রোরো ফেরি ঘাটটি নদীভাঙনে বিলীন হওয়ায় বর্তমানে চারটির মধ্যে তিনটি ফেরিঘাট চালু রয়েছে। ফেরি স্বল্পতার কারণে যাত্রী পারাপারে অনেকটাই বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ।



আমার বার্তা/ ৩০ জুলাই,২০২০/এসএফসি

 


আরো পড়ুন