শিরোনাম :

  • পৃথিবী রক্ষায় বিনিয়োগে টেকসই ভবিষ্যতের প্রতি মনোযোগী হতে হবে : প্রধানমন্ত্রী অ্যামাজন এক লাখ কর্মী নিয়োগ দিচ্ছে উত্তরপ্রদেশে গণধর্ষণে আরও এক দলিত নারীর মৃত্যু হয়েছে আজারবাইজানের প্রেসিডেন্ট লড়াই চালিয়ে যাওয়ার হুমকি দিলেন
স্বাস্থ্যখাতে দুর্নীতিবাজদের বিচার ও অপসারণের দাবিতে মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক :
০৮ আগস্ট, ২০২০ ১৭:৪১:৪৪
প্রিন্টঅ-অ+


দেশের সকল জাতীয় খাতে ব্যবস্থাপনার উন্নয়ন ঘটাবার প্রাথমিক লক্ষ্যকে সামনে রেখে, স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনা ও দুর্নীতি সৃষ্টিকারীদের অপসারণ ও বিচারের দাবিতে আজ শনিবার (৮আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জাতীয় ব্যবস্থাপনা উন্নয়ন পরিষদ। মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয় ব্যবস্থাপনা উন্নয়ন পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।

মানববন্ধনের ম‚ল বক্তব্য তুলে ধরেন জাতীয় ব্যবস্থাপনা উন্নয়ন পরিষদের যুগ্ম আহ্বায়ক জনস্বাস্থ্য গবেষক ডাঃ শামীম তালুকদার। মানববন্ধনটি পরিচালনা করেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির সহযোগী অধ্যাপক ড. তানভির আবির।

সভাপতির বক্তব্যে জাতীয় ব্যবস্থাপনা উন্নয়ন পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ বলেন, ‘সাম্প্রতিককালে করোনা ভাইরাস মহামারি দেশ ও দেশের মানুষের জন্য ভয়াবহ বিপর্যয় বয়ে এনেছে। এই ভয়াবহ বিপর্যয়কে আরও প্রাণঘাতী করে তুলেছে স্বাস্থ্যখাতের সীমাহীন অনিয়ম এবং অব্যবস্থাপনা। এই অব্যবস্থাপনার কারণে প্রাণ হারাচ্ছেন অসংখ্য মানুষ, লঙ্ঘিত হচ্ছে মানুষের স্বাস্থ্যসেবা পাওয়ার সাংবিধানিক অধিকার।’

মানববন্ধনে দেশের স্বাস্থ্য ব্যবস্থাপনা ও করোনা টেস্ট নিয়ে অব্যবস্থাপনাকারী এবং নকল মাস্ক সরবরাহের সাথে জড়িত দুর্নীতিবাজদের চিহ্নিত করার জন্য একটি গণতদন্ত কমিটি গঠন করার ঘোষণা দেওয়া হয়। জাতীয় ব্যবস্থাপনা উন্নয়ন পরিষদের পক্ষ থেকে আগামী ১৬ আগস্ট গণতদন্ত কমিটির বিস্তারিত তথ্য সম্পর্কে ঘোষণা দেওয়া হবে।



আমার বার্তা/ ৮আগস্ট,২০২০/এসএফসি





 


আরো পড়ুন