শিরোনাম :

  • আজ দেশের ১০ অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে ১৭৯ পুলিশ পরিদর্শককে বদলি করা হয়েছে কাভার্ডভ্যানের চাপায় যাত্রাবাড়ীতে ট্রাফিক পুলিশ সদস্য নিহত ২১০ দিন পর স্ত্রীকে কাছে পেয়ে আবেগপ্রবণ বৃদ্ধ
ঢাকা-৫ আসনের ভোটাররা ভোট দিচ্ছেন
নিজস্ব প্রতিবেদক:
১৭ অক্টোবর, ২০২০ ১০:২২:০৩
প্রিন্টঅ-অ+


ঢাকা-৫ আসনের উপনির্বাচনে শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে এই আসনে ভোটগ্রহণ হচ্ছে।

আসনের মাতুয়াইলে মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টার দিকে দেখা গেছে, ভোটগ্রহণ শুরু হয়েছে, কিন্তু ভোটারের উপস্থিতি কম। কেন্দ্রের ভেতরে অনেকটাই নিস্তব্ধ পরিবেশ। দু-একজন করে ভোটার আসছেন।

যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল সোয়া ৯টার দিকে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। ভোট কেন্দ্রের আশপাশে তার নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। ধানের শীষের প্রার্থী সালাউদ্দিন আহমেদ পৌনে ১০টার দিকে ভোটকেন্দ্রে আসেন।

কেন্দ্রের সামনে টেবিল পেতে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ভোটার স্লিপ দেয়া হলেও, বিএনপি প্রার্থীর পক্ষে এমন তৎপরতা নেই। সকাল ঠিক নয়টায় এই কেন্দ্রে প্রবেশ করেন ৬৫নং ওয়ার্ড কাউন্সিলর শামসুদ্দিন আহমেদ সেন্টু।

ঢাকা-৫ আসনে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ উদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইঁয়া, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার)। গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ঢাকা-৫ আসনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ভোটগ্রহণ হবে।আসনে ভোটার সংখ্যা চার লাখ ৭১ হাজার ১২৯ জন; এদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

আইনশৃঙ্খলা বজায় রাখতে ঢাকা-৫ নির্বাচনে ১৫ অক্টোবর থেকে দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আগামী ১৯ অক্টোবর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।



 আমার বার্তা/১৭ অক্টোবর ২০২০/সাবাব


আরো পড়ুন