শিরোনাম :

  • আজ দেশের ১০ অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে ১৭৯ পুলিশ পরিদর্শককে বদলি করা হয়েছে কাভার্ডভ্যানের চাপায় যাত্রাবাড়ীতে ট্রাফিক পুলিশ সদস্য নিহত ২১০ দিন পর স্ত্রীকে কাছে পেয়ে আবেগপ্রবণ বৃদ্ধ
লালবাগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
কাজী সামাদ :
১৭ অক্টোবর, ২০২০ ১৫:১৩:৩৯
প্রিন্টঅ-অ+


ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আজ দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় সমাবেশ করবে বাংলাদেশ পুলিশ।

গতকাল পুলিশ সদর দপ্তর জানায়, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটে একযোগে একই সময়ে শনিবার সকাল ১০টায় ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেবেন।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করবেন।

লালবাগ থানার উদ্যোগে আয়োজিত ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশং(বিট পুলিশ-৫) সমাবেশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালবাগ থানার সম্মানিত ওসি আশরাফ ভাই,সাংবাদিক কাজী সামাদ,এস আই ওমিটাব, এস আই সিরাজ, এ এস আই ইলিয়াস ভাই সহ এলাকার ভাই বোন প্রমুখ ।

প্রসঙ্গত , শুক্রবার ১৬ অক্টোবর বাংলাদেশ পুলিশের পক্ষে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে আইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স)’র মো.সোহেল রানা জানান ,

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন।

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ। বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বত্রভাবে জনগণের পাশে রয়েছে।



আমার বার্তা/১৭ অক্টোবর ২০২০/জহির


আরো পড়ুন