শিরোনাম :

  • ডিয়েগো ম্যারাডোনা আর নেই ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ম্যারাডোনা আমাদের ছেড়ে গেছেন কিন্তু চলে যাননি : মেসি তোমার সঙ্গে ওপারে ফুটবল খেলব ম্যারাডোনা : পেলে
মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো মারা গিয়েছেন
নিজস্ব প্রতিবেদক:
২৯ অক্টোবর, ২০২০ ১৬:৩৩:৫১
প্রিন্টঅ-অ+


কমিউনিস্ট নেতা ও মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

গণমাধ্যমকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এ বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, তিনি দীর্ঘদিন কিডনিরোগে ভুগছিলেন এবং নিমুনিয়ায় আক্রান্ত হয়ে গত ১৫ সেপ্টেম্বর থেকে স্কয়ার হাসপাতালে আইসিউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) ছিলেন। পরবর্তীতে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

তিনি এক মেয়ে, এক ছেলে ও তিন নাতি রেখে গেছেন। তার বড় ভাই কমিউনিস্ট নেতা সিপিবির প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো। তার বাবা পিডব্লিউডির সাবেক প্রধান প্রকৌশলী মরহুম হাতেম আলী খান।

হায়দার আনোয়ার খান জুনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স করেন। ১৯৪৪ সালের ২৯ ডিসেম্বর তিনি কলকাতায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস নড়াইলের বরাশুলা গ্রামে।

মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।



    আমার বার্তা/২‌৯ অক্টোবর ২০২০/সাবাব


আরো পড়ুন