শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
পানি নিষ্কাশনের কাজ সিটি কর্পোরেশনকে দেয়ার সুপারিশ স্থানীয় সরকার মন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক :
২৬ নভেম্বর, ২০২০ ১৩:৫৩:২০
প্রিন্টঅ-অ+


ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে বৃষ্টির পানি নিষ্কাশনের দায়িত্ব সিটি কর্পোরেশনের ওপর ন্যস্ত করার সুপারিশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক পরামর্শ সভায় মন্ত্রী এ সুপারিশ করেন।

তিনি বলেন, ‘এই কাজটা ওয়াসা করুক সেটা আমি রিকমেন্ড করি না। ওয়াসার চেয়ে সিটি কর্পোরেশন কাজটা ভালোভাবে করতে পারবে। তবে এই কাজ করতে গিয়ে ওয়াসার কিছু সক্ষমতা অর্জিত হয়েছে। সিটি কর্পোরেশনের কাছে দায়িত্ব হস্তান্তর করা হলে ওয়াসার কাছ থেকে তাদের সেই সক্ষমতা গ্রহণ করা উচিত।’

মন্ত্রীর দাবি, এই কাজটি সিটি কর্পোরেশনের হাতে ন্যস্ত হলেই সুবিধা পাবে নগরবাসী।

সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত আছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং স্থানীয় সরকারের সিনিয়র সচিব হেলালউদ্দিন আহমদ প্রমুখ।





আমার বার্তা/২৬ নভেম্বর ২০২০/জহির

 


আরো পড়ুন