শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার দাবি সংসদে, প্রধানমন্ত্রীর ‘না’
২১ জানুয়ারি, ২০২১ ১৬:৪৫:৫০
প্রিন্টঅ-অ+


নির্মাণাধীন পদ্মাসেতুর নামকরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে করার দাবি উঠেছে সংসদে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ দেবনাথ ও ইকবাল হোসেন এ দাবি তোলেন।

সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তারা এ দাবি জানান। এসময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন। 

তবে এই প্রস্তাবে সম্মতি নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মুহাম্মদ ইকবাল হোসেন সংসদে বলেন, ‘আমি প্রস্তাব রাখতে চাই শেখ হাসিনার কাছে। এই জাতির মাধ্যমে এই জাতীয় সংসদের ৩৫০ জন সংসদ সদস্য যারা এই বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্ব করছেন, তাদের পক্ষ থেকে আমি বলতে চাই, এই সেতুর নাম শেখ হাসিনা সেতু হওয়া উচিত। এছাড়া আর কিছু হতে পারে না।’

আওয়ামী লীগ দলীয় আরেক সংসদ সদস্য পংকজ নাথ বলেন, ‘দুনিয়ার সবচেয়ে খরস্রোতা নদী পদ্মায় বঙ্গবন্ধু কন্যার পক্ষেই সম্ভব হয়েছে এই সেতু নির্মাণ করা। আমি আবারও দাবি জানাই, এই সেতুর নাম হবে দেশরত্ন শেখ হাসিনা পদ্মা সেতু।

এদিকে দুই সাংসদের এমন প্রস্তাবে সায় নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রস্তাবের পরই তিনি হাত নেড়ে ও পরে মাথা নেড়ে ‘না’ ‘না’ করেন। সংসদ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত অধিবেশন থেকে সেই দৃশ্য দেখা যায়।একপর্যায়ে প্রধানমন্ত্রী অনেকটা বিরক্ত হয়ে বারবার মাথা নেড়ে ‘না’, ‘না’ করেন।


আরো পড়ুন