শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের নতুন কমিটি
কবির বিন আনোয়ার সভাপতি, খলিলুর রহমান মহাসচিব
নিজস্ব প্রতিবেদক
২৪ জানুয়ারি, ২০২১ ১৯:২৯:১৪
প্রিন্টঅ-অ+
সভাপতি- কবির বিন আনোয়ার, মহাসচিব-খলিলুর রহমান


পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারকে সভাপতি ও ঢাকা  বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানকে মহাসচিব করে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

গত শনিবার সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ২০২১-২০২২ সালের জন্য সর্বস্মতিক্রমে ৫১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

কবির বিন আনোয়ার বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৫ ব্যাচের একজন সদস্য। আর খলিলুর রহমান বিসিএস ১১তম ব্যাচের কর্মকর্তা। উভয় কর্মকর্তা তাদের বর্তমান পদের আগে প্রধানমন্ত্রীর কার্যালয়েল মহাপরিচালক (প্রশাসন) হিসেবে কাজ করেছেন।

জানা গেছে, গত শনিবার বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা, দ্বি-বার্ষিক নির্বাচন এবং বিসিএস (প্রশাসন) কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের বার্ষিক সভা ২০২০ অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাস প্যান্ডেমিকের জন্য উক্ত সভা অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হওয়ায় প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা পুরো দেশ থেকে একযোগে স্বতস্ফ‚র্তভাবে অংশগ্রহণ করার সুযোগ পান।

সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের বর্তমান সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এসোসিয়েশনের মহাসচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন সভায় বার্ষিক প্রতিবেদন ২০২০ উপস্থাপন করেন।

কোষাধ্যক্ষ খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাজা আব্দুল হান্নান এসোসিয়েশনের ২০২০ সালের অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বাজেট সভায় উপস্থাপন করেন। সভায় প্রশাসন ক্যাডারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এসোসিয়েশনের বর্তমান ও ভবিষ্যৎ কর্মসূচি সম্পর্কে বক্তব্য রাখেন। সভায় মহাসচিবের প্রতিবেদন ২০২০, অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বার্ষিক বাজেট অনুমোদন করা হয়।

নতুন কমিটির সহ-সভাপতি হলেন- মো. মেজবাহ উদ্দিন (অতিরিক্ত সচিব,এলজিআরডি মন্ত্রণালয়), কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস (অতিরিক্ত সচিব, জননিরাপত্তা বিভাগ), যুগ্মমহাসচিব পদে নির্বাচিত হন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ বেগম ওয়াহিদা আক্তার, সৈয়দা সালমা জাফরীন, যুগ্ম-সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়, বেগম সায়লা ফারজানা, যুগ্ম-সচিব, স্থানীয় সরকার বিভাগ, মো. শওকত আলী, যুগ্ম-সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং জেলা প্রশাসক ঢাকা মো. শহীদুল ইসলাম (পদাধিকার বলে)।

নবগঠিত কমিটি দেশের উন্নয়ন, সমৃদ্ধি ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় এবং বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্যদের কল্যাণার্থে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবেন।

সচিবকে ফুলেল শুভেচ্ছা পানি সম্পদ প্রতিমন্ত্রীর:

বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২২) সভাপতি হওয়ায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার-কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি।



 


আরো পড়ুন