শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
সাত কলেজের পরীক্ষা চলবে, খুলবে না হল
২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:০৮:৪৩
প্রিন্টঅ-অ+


শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো স্থগিতের সিদ্ধান্ত থেকে সরে এসেছে কর্তৃপক্ষ। শর্তসাপেক্ষে আগের রুটিনেই পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বুধবার বিকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করে জানান, সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে। শর্তগুলো হলো পরীক্ষা চলাকালে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

এদিকে সাত সরকারি কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, সাত কলেজের চলমান পরীক্ষাগুলো অব্যাহত থাকবে। গতকাল এবং আজকের পরীক্ষাগুলোর তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গতকাল মঙ্গলবার কলেজগুলোর প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। পরে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। বুধবারও তারা গুরুত্বপূর্ণ ওই মোড় অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যান। পরে শিক্ষা মন্ত্রণালয় জরুরি বৈঠকে বসে এই সিদ্ধান্ত নেয়।


আরো পড়ুন