শিরোনাম :

  • খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ল রাজশাহী মেডিকেলে আরও ৪ জনের মৃত্যু যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে ফরাসি রাষ্ট্রদূতদের তলব কিংবদন্তি নায়ক সালমান শাহ’র ৫০তম জন্মদিন
২৩ জুলাই থেকে সব কলকারখানা বন্ধ
১৩ জুলাই, ২০২১ ১৪:২৫:৩১
প্রিন্টঅ-অ+


চলমান কঠোর লকডাউনের মধ্যে তৈরি পোশাক (গার্মেন্টস) কারখানা খোলা থাকলেও ঈদের পর আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত এই ১৪ দিন সকল কলকারখানা বন্ধ থাকবে।

মঙ্গলবার (১৩ জুলাই) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার। আজ দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনেও এই তথ্য তুলে ধরা হয়েছে।

তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার বলেছেন, সকল প্রকার কলকারখানা বন্ধ থাকবে আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট রাত ১২ টা পর্যন্ত। এটি এবারই প্রথম হয়েছে। এছাড়া সড়ক রেল নৌপথ ও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। শপিংমল, মার্কেট, সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। সুপ্রিম কোর্ট ব্যাংক কিভাবে চলবে সে বিষয়ে তাদের কর্তৃপক্ষ নির্দেশনা জারি করবে।

দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করেছে সরকার। তবে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত নতুন করে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

উল্লেখ্য, ১ জুলাই থেকে কঠোর লকডাউন চলাকালে স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় গার্মেন্টস কারখানা খোলার কথা বলা হয়েছিল।

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন