শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
সুচিকিৎসাসহ খালেদার মুক্তির দাবি রিজভীর
নিজস্ব প্রতিবেদক :
০৫ মে, ২০১৯ ১৫:১৩:১৩
প্রিন্টঅ-অ+


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালামসহ কারাবন্দী সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি ও দাবি করেছেন তিনি।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টন এলাকায় একটি ঝটিকা বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী এসব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা এবং আব্দুস সালামসহ কারাবন্দী সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে ঢাকা-১৩ আসনের নেতাকর্মীদের নিয়ে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

দলটির কেন্দ্রীয় দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা এবং তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালামসহ কারাবন্দী সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে বেলা ১১টায় ঢাকা-১৩ আসনের মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর বিএনপি, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং সর্বস্তরের জনগণের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এটি নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়। নেতাকর্মীদের অংশগ্রহণে মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, দেশের মানুষের ভালবাসায় সিক্ত ‘গণতন্ত্রের মা’ এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দী। কেন তিনি কারাবন্দী? কারণ জনপ্রিয়তা, দেশের জনগণ, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতি তার দৃঢ় অঙ্গীকার। এ জন্যই তিনি কারাগারে। তিনি প্রতিহিংসার শিকার।

রিজভী আরও বলেন, মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করার মাধ্যমে বেগম জিয়াকে তিলে তিলে নিঃশেষ করে দিতে চাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জামিনে বাধা প্রদানসহ খালেদা জিয়াকে সুচিকিৎসাটুকুও দেয়া হচ্ছে না। রাতের ভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনদাবির প্রতি তোয়াক্কা না করে বেগম জিয়ার ওপর নিষ্ঠুর আচরণ অব্যাহত রেখেছেন। জনগণ খালেদা জিয়াকে কারামুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞ।



আমার বার্তা/০৫ মে ২০১৯/জহির


আরো পড়ুন