শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের উদ্যোগে আবদুল বাসেত মজুমদারকে সংবর্ধনা ও বর্ধিত সভা অনুষ্ঠিত
রণজিত সাহা রনি :
১২ মে, ২০১৯ ১৭:৩৫:৫৫
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাংলাদেশের আইন শিক্ষার্থীদের সর্ববৃহত সংগঠন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ এর উদ্যোগে আইন পেশায় ৫২বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সারা বাংলার গরীবের আইনজীবি হিসাবে খ্যাত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান সিনিয়র এ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারকে সংবর্ধনা শেষে ইফতার ও দোয়া মাহফিল এবং বর্ধিত সভা শনিবার বিকেল ৪টায় রাজধানীর ২নং মুক্তি ভবন অডিটরিয়াম (৫ম তলা), পুরানা পল্টনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ মাগুরা জেলা শাখার সহ-সভাপতি এ্যাডভোকেট সাবিকুন্নাহার রূপার অকাল মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনায় সকলে মিলে এক মিনিট নিরবতা পালন করেন।  

সংগঠনের সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাডভোকেট মোঃ শহীদুল ইসলাম টিটুর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ জিয়াউল হক চৌধুরী বাবুর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের যুগ্ম-আহ্বায়ক সিনিয়র এ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ উন্নয়নের ক্ষেত্রে সারা বিশ্বের কাছেই একটি রোল মডেল। আমি আইন অঙ্গনে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের চেষ্টা করেছি। ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছি। তবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে কিছু সোনার মানুষ তৈরি করতে হবে। সে ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাংলাদেশের আইন শিক্ষার্থীদের সর্ববৃহত সংগঠন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বারের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক আইন সম্পাদক আবু সাঈদ সাগর, বাংলাদেশ ব্যাংক ও পদ্মা সেতুর আইন উপদেষ্টা বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক আব্দুন নূর দলাল, ডেপুটি এ্যাটর্নী জেনারেল গোলাম মোস্তফা তারা, ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতির আইন সম্পাদক ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ এর সাবেক সহ-সভাপতি এ্যাডভোকেট মোঃ আলাউদ্দিন, এ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর, এ্যাসিস্টেন্ট এ্যাটোর্নী জেনারেল  এ্যাডভোকেট হাতেম আলী, এ্যাসিস্টেন্ট এ্যাটোর্নী জেনারেল এ্যাডভোকেট আলতাফ হোসেন আমানি, ব্যারিস্টার জুয়েল, ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি মোঃ আজিজুল হক, এডভোকেট বুলবুল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট মোঃ সাইফুল বারি, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সহ-সভাপতি মাহমুদুল ইসলাম জিতু, এ্যাডভোকেট মোঃ হাসানুজ্জামান তুষার, মনোয়ার হোসেন খোকন, আবুল কালাম, এডভোকেট মোঃ তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মোঃ রবিউল আলম জুয়েল, গ্রন্থাগার সম্পাদক এ্যাডভোকেট কাজী হাসিবুজ্জামান হাসিব, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট হারুন অর রশিদ, বিজ্ঞান ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট এইউজেড আব্দুস সবুর, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের ত্রান বিষয়ক সম্পাদক মোঃ আবু হানিফ সরকার, দক্ষিনের সভাপতি মেফতাহুর রহমান তায়েফ, সাধারণ সম্পাদক এস, এম আলমগীর হোসেন, কেন্দ্রীয় সহ-সম্পাদক, এডভোকেট মোঃ ফরহাদ,এ্যাডভোকেট মোঃ রেজাউল করিম, রঞ্জিত শাহা রনি, মোঃ মিজানুর রহমান ভুইয়া, কেন্দ্রীয় সদস্য আকবর লিমনসহ বিভিন্ন জেলা ও ইউনিটের কয়েকশ নেতাকর্মী।

শেষে বর্ধিত সভায় সংগঠনকে সু-সংগঠিত ও আরও বেগবান করতে সকলের সম্মতিতে কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ জিয়াউল হক চৌধুরী বাবুকে সংগঠনের পূর্নাঙ্গ সাধারন সম্পাদক পদে নির্বাচিত করা হয় এবং সিনিয়র সদস্যদের পদায়ন সহ শুন্যপদ পুরন করে নতুন কিছু সদস্যকে কেন্দ্রীয় কমিটিতে বিভিন্ন পদে অন্তর্ভুক্ত করা হয়।

নব-নিযুক্ত সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ জিয়াউল হক চৌধুরী বাবু তার বক্তব্যের প্রথমেই আইন পেশায় ৫২ বছর পূর্তী করায় গরিবের আইনজীবী হিসেবে খ্যাত সিনিয়র অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারকে



আমার বার্তা/১২ মে ২০১৯/জহির


আরো পড়ুন