শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
ভুল না শোধরানো পর্যন্ত আন্দোলনে জয়ী হওয়া যাবে না : মঈন খান
নিজস্ব প্রতিবেদক :
২৮ মে, ২০১৯ ১৭:৩৬:৫২
প্রিন্টঅ-অ+


আত্মসমালোচনার মাধ্যমে সংশোধন হয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

তিনি বলেছেন, ‘আমাদের নিজেদের আত্মসমালোচনা করতে হবে। যে ভুলগুলো আছে তার শোধরাতে হবে। যে পর্যন্ত আমরা আমাদের এই ভুলগুলো শোধরাতে না পারছি, সে পর্যন্ত আন্দোলন করে বিজয়ী হওয়া যাবে না।’

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারস বাংলাদেশ এ আলোচনা সভার আয়োজন করে।

নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে মঈন খান বলেন, বর্তমান অবৈধ সরকারকে শর্টকাটে বিদায় করা যাবে না। এ সরকারকে বিদায় করতে হলে ধৈর্য ধরতে হবে। বর্তমান সংসদীয় সরকার একনায়ক সরকারব্যবস্থার চেয়েও খারাপ। এখানে একজনের কথার বাইরে কিছু হয় না। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হলে ধৈর্য ধরে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দলকে সুসংগঠিত করতে হবে। আন্দোলন করার প্রস্তুতি নিতে হবে। তারপরে আন্দোলন গিয়ে সরকারকে বিদায় করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আন্দোলন করার আগে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। এই অবৈধ সরকারকে একঘরে করতে হবে। তাহলে এ সরকারকে বিদায় করা যাবে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ মহসীন আলীর সভাপতিত্বে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, বিএনপির ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।



আমার বার্তা/২৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন