শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
খালেদার মুক্তির জন্য গণ-আন্দোলন প্রয়োজন : এহসানুল হুদা
নিজস্ব প্রতিবেদক :
০১ জুন, ২০১৯ ১৬:৫২:১৮
প্রিন্টঅ-অ+


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গণ-আন্দোলনের তাগিদ দিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।

শনিবার (১ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত ‘বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এহসানুল হুদা বলেন, দেশমাতা বেগম খালেদা জিয়া জেলে এর মানে হচ্ছে, গণতন্ত্রও জেলে। দেশ, জাতি ও গণতন্ত্রের স্বার্থে দেশমাতার মুক্তির কোনো বিকল্প নেই। আর আপসের চোরাগলি দিয়ে তার মুক্তি হবে না। মুক্তির জন্য প্রয়োজন গণআন্দোলন। আর গণআন্দোলন সৃষ্টিতে ভুল-ত্রুটি ভুলে গিয়ে সকল দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী শক্তির ঐক্য গড়ে তুলতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান প্রসঙ্গে বিএনপি জোটের শরিক দলের এ নেতা বলেন, আপাদমস্তক একজন দেশপ্রেমিক রাজনৈতিক নেতা ছিলেন শহীদ জিয়া। যিনি জনগণের মুক্তি ও দেশের জন্য আজীবন কাজ করেছেন।

সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, জাতীয় দলের মহাসচিব মো. রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।



আমার বার্তা/০১ জুন ২০১৯/জহির


আরো পড়ুন