শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
জাতীয় পার্টিকে নিয়ে আর বেচাকেনা চলবে না : জি এম কাদের
নিজস্ব প্রতিবেদক :
২৬ জুন, ২০১৯ ১৫:৩০:৩৩
প্রিন্টঅ-অ+


জাতীয় পার্টিকে নিয়ে আর বেচাকেনা চলবে না বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। আজ (বুধবার) রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে দলের চট্টগ্রাম ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টিকে নিয়ে আর বেচাকেনা চলবে না। কেউ এই অপচেষ্টা করতে চাইলে, সবাইকে নিয়ে তা প্রতিরোধ করা হবে। ভবিষ্যতে আর কেউ মনোনয়ন বাণিজ্য করতে পারবে না জাতীয় পার্টিতে। জাতীয় পার্টি বাংলাদেশে ক্ষমতার নিয়ামক শক্তি- এটা প্রমাণ হয়েছে। ক্ষমতার নিয়ামক শক্তি হিসেবে আমরা সন্তুষ্ট নয়, আমরা গণমানুষের ভাগ্য উন্নয়নে ক্ষমতায় যেতে চাই। আমরা আদর্শ আর নীতি নিয়ে গণমানুষের পক্ষে কর্মসূচি দিয়ে সাধারণ ভোটারদের প্রত্যাশা পূরণ করবো।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, দেশের মানুষ মনে করে একমাত্র জাতীয় পার্টিই দেশ ও মানুষের প্রত্যাশা পূরণ করতে পারবে। তারা মনে করে শুধু জাতীয় পার্টিই সাধারণ মানুষের ভরসার একমাত্র ঠিকানা। আগামী নির্বাচনে আমরা কোনো একটি জোটের নেতৃত্ব দিয়ে ক্ষমতায় যেতে পারবো।

এজন্য দলকে আরও শক্তিশালী করতে তৃণমূল নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

জাপার এই শীর্ষ নেতা বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাই হিসেবে আমি গর্বিত। শুধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাই বা পারিবারিক পরিচয়ে আমি নেতৃত্ব দিতে চাই না। তৃণমূল নেতা-কর্মীরা যতদিন সমর্থন দেবেন, ততদিন গণমানুষের কল্যাণে ইতিবাচক রাজনীতি করবো। জাতীয় পার্টির মালিক তৃণমূল নেতা-কর্মীরা। আগামী দিনে তৃণমূল নেতা-কর্মীরাই দলের শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে, দলের রাজনৈতিক কর্মকৌশল নির্ধারণ করবে এবং কর্মসূচি প্রণয়নে সিদ্ধান্ত দিয়ে বাস্তবায়নও করবে। গঠনতন্ত্র এবং হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশিত পথেই জাতীয় পার্টি চলবে।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ (বুধবার) সকাল থেকেই চট্টগ্রাম ও সিলেট বিভাগ থেকে তৃণমূল নেতা-কর্মীরা মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে অবস্থান নেন। তারা স্লোগানে স্লোগানে আশপাশের এলাকা মুখর করে তোলেন। সভার শুরুতে কোরআন তেলাওয়াতের পরে হুসেইন মুহম্মদ এরশাদের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে মুনাজাত পরিচালনা করেন দলের যুগ্ম ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ ক্বারী ঈছা রুহুল্লাহ আসিফ। জাতীয় ও দলীয় সঙ্গীতের মাধ্যমে মূল সাংগঠনিক সভায় নেতা-কর্মীরা প্রাণ খুলে মতামত দেন।

অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, ব্যরিস্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূইয়া, কাজী মামুনুর রশীদ, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি প্রমুখ।



আমার বার্তা/২৬ জুন ২০১৯/জহির


আরো পড়ুন