শিরোনাম :

  • দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ বাঙালি জাতিসত্তার বিকাশে ভাসানীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : প্রধানমন্ত্রী ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতেন ভাসানী : রাষ্ট্রপতি রাজধানীতে দরজা ভেঙে সাংবাদিকের মরদেহ উদ্ধার
গ্যাসের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে : গোলাম মোস্তফা
নিজস্ব প্রতিবেদক :
০৬ জুলাই, ২০১৯ ১৭:২১:০৬
প্রিন্টঅ-অ+


গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোট আহুত রোববারের অর্ধদিবস হরতাল পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে।

তিনি বলেন, সারা দেশের মানুষ গ্যাসের মূল্য বৃদ্ধিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে। সে কারণে বাম গণতান্ত্রিক জোটের আহুত হরতাল অবশ্য যৌক্তিক। আর এই হরতাল হলো জনগণের কষ্ট লাঘবের হরতাল, অধিকার প্রতিষ্ঠার হরতাল। এই হরতালে জনগণকে মাঠে নেমে আসতে হবে।

শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে রোববারের হরতালের সমর্থনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির উদ্যোগে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে স্বল্পআয়ের সাধারণ মানুষ এখন দিশেহারা। আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে লুটেরাগোষ্ঠীর জন্য অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ উদ্ভাবিত হলো। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

কথায় কথায় গ্যাসের দাম বাড়ানো সরকারের অভ্যাসে পরিণত হয়েছে- মন্তব্য করে তিনি বলেন, চুরি ও অপচয় বন্ধ করতে না পারলেও বর্তমান সরকার কথায় কথায় গ্যাসের দাম বৃদ্ধি করছে। এর ফলে জনজীবনে নাভিশ্বাস নেমে এসেছে। তারপরও সরকারের কিছু যায় আসে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, মুক্তিযোদ্ধা শাহ আলম, মো. শওকত আলী প্রমুখ।

নেতৃবৃন্দ পল্টন মোড়, বিজয়নগর, নয়াপল্টন, শান্তিনগর, মালিবাগ মোড়, ফকিরাপুল মোড়, কমলাপুরে হরতালের পক্ষে গণসংযোগ করেন এবং প্রচারপত্র বিলি করেন।



আমার বার্তা/০৬ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন