শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
প্রতিষ্ঠাবার্ষিকীতে সরকারকে বার্তা দিয়েছে বিএনপি : ফারুক
নিজস্ব প্রতিবেদক :
০৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০৭:০৭
প্রিন্টঅ-অ+


দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির মাধ্যমে বিএনপি সরকারকে একটি বার্তা দিয়েছে বলে মন্তব্য করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। অপরাজেয় বাংলার উদ্যোগে বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধন থেকে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, গত ২ সেপ্টেম্বর পার্টি অফিসের সামনে বিএনপি আপনাদেরকে (আওয়ামী লীগ) একটি বার্তা দিয়েছে। বিএনপি নেতারা একটি মেসেজ দিয়েছে। অনুমতি দিলে লাখ লাখ নেতাকর্মীরা একত্রিত হয়। কয়েক ঘণ্টা আগে অনুমতি দিয়েছেন তাতেই কয়েক লাখ মানুষ একত্রিত হয়েছে। এ থেকেই বোঝা যায় রাস্তায় নামলে আপনারা ক্ষমতায় টিকে থাকতে পারবেন না।

তিনি বলেন, ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত আমরা ক্ষমতায় নেই। ক্ষমতার বাইরের এ সময়ে আমরা শুধু জাতির সামনে বক্তব্য দিয়ে যাচ্ছি। আজ পত্রিকায় দেখলাম হাইওয়ে রোডে টোলের ব্যবস্থা করা হচ্ছে। দেশের স্বায়ত্তশাসন প্রতিষ্ঠানগুলোর টাকা সরকারের কাছে জমা হচ্ছে। তার কয়েকদিন আগে দেখলাম, ঈদের বোনাস সরকারি কর্মকর্তারা পাননি। বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে দিলেন।

ফারুক বলেন, প্রত্যেকটা নিত্যপ্রয়োজনীয় জিনিস লাগামহীনভাবে দাম বাড়িয়ে দিচ্ছেন, কোনো প্রতিকার নেই। ডেঙ্গু প্রতিরোধ করতে পারেনি সরকার, শেয়ারবাজারের লুটকারীদের ধরতে পারেনি, ঋণ খেলাপিদের তালিকা প্রকাশ করতে পারেনি, এ সরকারের কাছে এখন প্রশ্ন এভাবে আর কয়দিন ক্ষমতায় থাকবেন?

তিনি আরও বলেন, খুন গুম লুটপাতে আজ এ সরকার চ্যাম্পিয়ন। বিচারব্যবস্থা ধ্বংস করেছেন, গণতন্ত্র ধ্বংস করেছেন, অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছেন। তাই সরকারের কাছে একটি প্রশ্ন রাখতে চাই, আর কতদিন এভাবে দেশ চালাবেন?

ফারুক বলেন, বর্তমানে আওয়ামী লীগের কিছু নেতাকর্মী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নিয়ে নানা বিভ্রান্তিকর কথা বলছেন। এ কথাগুলোর কোনো ভিত্তি নেই। কথাগুলো বলা মানে আন্দোলনের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করা, স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করা, হাতে কাজ নাই তাই তারা এসব করে বেড়াচ্ছে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মাঝে বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিয়া আলিম, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, চালক দলের সভাপতি জসিম উদ্দিন, অপরাজেয় বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০৪ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন