শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
গণতন্ত্র মুক্তির আন্দোলনে মাঠে নেমেছে বিএনপি : আমীর খসরু
নিজস্ব প্রতিবেদক :
১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩২:১৩
প্রিন্টঅ-অ+


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ বলেছেন, দেশের মানুষ গণতন্ত্র মুক্তির আন্দোলন শুরু করেছে। এ আন্দোলনের সঙ্গে বিএনপি যুক্ত হয়েছে। কোনো অপশক্তি এ আন্দোলন রোধ করতে পারবে না। এটি দ্রুতই তীব্র থেকে তীব্রতর হয়ে উঠবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত মানববন্ধনে তিনি এমন ঘোষণা দেন।

আমীর খসরু বলেন, গণতন্ত্র হচ্ছে বিএনপির চলার পথ, দেশের মানুষের স্বার্থ রক্ষা করা, সরকারের সঙ্গে লড়াই করা আমাদের কাজ নয়। বিএনপি আগের চেয়ে অনেক সক্রিয়। বর্তমান স্বৈরাচার সরকারের হাত থকে জনগণ মুক্তির জন্য আন্দোলনে নেমেছে। জনগণের মধ্যে আগুন জ্বলছে, তারা অগণতান্ত্রিক সরকারের হাত থেকে মুক্তি চায়।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় ম্যান্ডেলাকে জেলখানায় বন্দি রেখে শ্বেতাঙ্গরা বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি। দুর্নীতিবাজ আওয়ামী লীগ সরকারও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রেখে বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

আমীর খসরু মাহমুদ বলেন, দুর্নীতিবাজদের বিচার হচ্ছে না, তাদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে হঠাৎ দুই-একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। আসল দুর্নীতিবাজরা ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে। এদের হাত থেকে দেশের মানুষ মুক্তি চায়, খালেদা জিয়ার মুক্তি চায়।

মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগ সরকার বিদেশে টাকা পাচারের দালাল হিসেবে কাজ করছে। তাদের যে দুর্নীতিবাজ সরকার তা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমাণ করে দিয়েছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ভিপি নূরুর ওপর বিভিন্নভাবে আক্রমণ করা হচ্ছে। এসব বন্ধ করুন নতুবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পথ থেকে সরে যান।

পাশাপাশি কমিশন কেলেঙ্কারির অপরাধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি করেন তিনি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী কেন্দ্রীয় তাঁতীদলের সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপি নেতা অধ্যাপক সেলিম ভূঁইয়া, সাবেক ছাত্রনেতা বাহার উদ্দিন বাহার প্রমুখ।



আমার বার্তা/১৭ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন