শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
খালেদার জামিন শুনানি পেছানোয় রাজধানীতে বিএনপির বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক :
০৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:২৩:৩৬
প্রিন্টঅ-অ+


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানি পেছানোর প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর জজকোর্ট এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানি পেছানোর আদেশ দেওয়া হলে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমুখ।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন শুনানির দিন ধার্য ছিল ৫ ডিসেম্বর। তবে নির্ধারিত সময়ে এ প্রতিবেদন তৈরি না হওয়ায় তা আজ আদালতে দাখিল করেনি রাষ্ট্রপক্ষ। সেজন্য বিএনপি চেয়ারপারসনের জামিন শুনানি ফের পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেন আপিল বিভাগ।

১২ ডিসেম্বরের মধ্যে সাবেক এই প্রধানমন্ত্রীর ‘শারীরিক অবস্থার সবশেষ অবস্থা’ জানিয়ে প্রতিবেদন দাখিল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) জামিন শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।



আমার বার্তা/০৫ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন