শিরোনাম :

  • আন্তর্জাতিক কাস্টমস দিবস আজ আসছে বৃষ্টি, এরপর তীব্র শীত মজনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের সম্পৃক্ততা মিলেছে চেকআপ না করেই মালয়েশিয়া থেকে পালাল চীনা পরিবার
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাঈদ খোকনের পুষ্পার্ঘ্য অর্পণ
নিজস্ব প্রতিবেদক :
১৩ জানুয়ারি, ২০২০ ১৬:৩৩:২৬
প্রিন্টঅ-অ+


ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য হওয়ার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি শ্রদ্ধা জানান।

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাননি বর্তমান মেয়র সাঈদ খোকন। তার পরিবর্তে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

সিটি নির্বাচনে গত ২৬ ডিসেম্বর ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে গিয়ে কান্না করেন খোকন। সে সময় তিনি বলেন, রাজনীতিতে ‘কঠিন সময়’ পার করছেন। তাপসকে মেয়র পদে মনোনয়ন দেয়ার পর খোকন বলেন, ‘নেত্রী (শেখ হাসিনা) আমার জন্য যেটা ভালো মনে করেছেন সেটা করেছেন, আলহামদুলিল্লাহ।’

এদিকে গতকাল রোববার (১২ জানুয়ারি) তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য করা হয়। দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে এ মনোনয়ন প্রদান করেছেন।’

সাঈদ খোকন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে। বাবা মোহাম্মদ হানিফের হাত ধরেই সাঈদ খোকন রাজনীতিতে আসেন। আওয়ামী লীগে তিনি নাম লেখান ১৯৮৭ সালে ওয়ার্ড শাখার আইন বিষয়ক সম্পাদক হিসেবে।

এরপর ১৯৯৯ সালে ঢাকা মহানগর আওয়ামী লীগে যোগ দেন। ২০০৪ সালে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হন। সর্বশেষ তিনি মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি পদে ছিলেন।

২০১৫ সালের ২৮ এপ্রিল সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে ৫ লাখ ৩৫ হাজার ২৯৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন সাঈদ খোকন। পরে ৬ মে মেয়র হিসেবে শপথগ্রহণ করেন।



আমার বার্তা/১৩ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন