শিরোনাম :

  • চীন-রাশিয়াকে সতর্ক করল যুক্তরাষ্ট্র চাঁদে প্রথমবারের মতো পা রাখবেন নারী গত পাঁচ বছরে ৫৮ দেশ সফরে ৫১৭ কোটি ব্যয় করেছেন মোদি সালমান খানের ছবির সাথে প্রতিযোগিতা করবে জন আব্রাহামের ছবি
ধানের শীষে ভোট দিয়ে ক্ষোভ প্রশমিত করার আহ্বান তাবিথের
নিজস্ব প্রতিবেদক :
১৬ জানুয়ারি, ২০২০ ১৩:২৫:১৭
প্রিন্টঅ-অ+


পূজার দিন নির্বাচন দিয়ে সংখ্যালঘুদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া হয়েছে বলে মন্তব্য করে ধানের শীষে ভোট দিয়ে সেই আঘাতের ক্ষোভ প্রশমিত করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর পৌনে ১২টায় পশ্চিম তেজতুরি বাজার এলাকায় সপ্তম দিনের নির্বাচনী প্রচারণায় নেমে তিনি এ আহ্বান জানান। এর আগে বেলা ১১টায় বসুন্ধরা সিটি কমপ্লেক্সের সামনে থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচারণা শুরু করেন তিনি।

তাবিথ বলেন, নির্বাচনী পরিবেশ সকালে এক রকম আর বিকেলে আরেক রূপ ধারণ করে। সকালে প্রচারণা চালাতে পারলেও বিকেলে বিএনপি সমর্থিত কাউন্সিল প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। বুধবার বিকেলে ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা চালিয়ে ১২ জনকে আহত করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ধানের শীষের গণজোয়ার দেখে ভীত হয়ে হামলা ও হুমকি দিচ্ছে। যেন ভোটাররা ৩০ তারিখ কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে না পারে। ঢাকা সিটির ৩০ লাখ ভোটার ইভিএম এখনও রপ্ত করতে পারেনি। তাছাড়া এটি একটি ত্রুটিপূর্ণ পদ্ধতি। ইভিএম দিয়ে ভোট চুরি করা যায়। ইভিএম পদ্ধতি বাতিল করে ব্যালটেই ভোট দেয়ার দাবি করছি। ধানের শীষের পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ ভোট দিতে পারলে বিজয় সুনিশ্চিত।

এ সময় বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, নিপুন রায় চৌধুরী, ঢাকা মহানগর বিএনপি উত্তরের সহ সভাপতি বজলুল বাসিদ আঞ্জু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, মহিলা দলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ সভাপতি গোলাম সরোয়ার, কমিশনার প্রার্থী আনোয়ারুজ্জামান আনোয়ার, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



আমার বার্তা/১৬ জানুয়ারি ২০২০/জহির

 


আরো পড়ুন