শিরোনাম :

  • ত্রাণ তহবিলে দানের আহ্বান ঢাকা উত্তর সিটি মেয়রের প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে একদিনের বেতন দিল কোস্টগার্ড প্রধানমন্ত্রীর তহবিলে ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের ১৫ লাখ টাকা তুর্কি সরকারের বিরুদ্ধে ২৮৮ দিনের অনশনে গায়িকার মৃত্যু
বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন অনন্য উচ্চতায় : বাবলা
নিজস্ব প্রতিবেদক :
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০১:২১
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলাদেশ এবং ভারতের চলমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন অনন্য উচ্চতায় বলে জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর গৌরীয় মঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সার্ক কালচারাল সোসাইটি আয়োজিত ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কোনো পথে’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বাবলা বলেন, বঙ্গবন্ধু ভারতের সঙ্গে আমাদের যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে গেছেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর সে সম্পর্কে ফাটল ধরে। পল্লীবন্ধু এরশাদ ৮২ সালে রাষ্ট্র ক্ষমতায় এসে যে সম্পর্ক আবার জোড়া লাগান। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সে সম্পর্ককে ধাপে ধাপে এগিয়ে নিয়ে এখন অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতির মধ্যে দিয়ে সে সম্পর্কের ভীত আরও মজবুত হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ভারতের প্রবীণ সাংবাদিক বুদ্ধিজীবী ও বিজেপির সিনিয়র নেতা রন্তীদেব সেনগুপ্ত, ভারত সরকারের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা ও বিজেপির নেতা ডা. অর্চণা মজুমদার, আওয়ামী লীগের উপদেষ্টা মুকুল বোস, কোলকাতা থেকে প্রকাশিত দৈনিক আজকালের প্রধান প্রতিবদেক তরুণ চক্রবর্ত্তী, ভোরের ডাক সম্পাদক কে এম বেলায়েত হোসেন, সার্ক কালচারাল সোসাইটির সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন দে, কার্যকরী সভাপতি এটিএম মমতাজুল করীম, নকুল চন্দ্র সাহা, জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ প্রামাণিক, জাতীয় পার্টির নেতা শরিফউদ্দিন আহম্মেদ শিপু, জুবের আলম খান রবিন, শেখ মাসুক রহমান ও সার্ক কালচারাল সোসাইটির আন্তর্জাতিক সম্পাদক লায়ন মেহেদী হাসান প্রমুখ।



আমার বার্তা/২৯ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন