শিরোনাম :

  • ত্রাণ তহবিলে দানের আহ্বান ঢাকা উত্তর সিটি মেয়রের প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে একদিনের বেতন দিল কোস্টগার্ড প্রধানমন্ত্রীর তহবিলে ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের ১৫ লাখ টাকা তুর্কি সরকারের বিরুদ্ধে ২৮৮ দিনের অনশনে গায়িকার মৃত্যু
ভোটারদের মধ্যে শঙ্কা ও অনাগ্রহ কাজ করছে : রবিউল
নিজস্ব প্রতিবেদক :
০২ মার্চ, ২০২০ ১৬:০২:৪২
প্রিন্টঅ-অ+


ভোটারদের মধ্যে শঙ্কা ও অনাগ্রহ কাজ করছে বলে মন্তব্য করেছেন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি। সোমবার দুপুরে রাজধানীর বীরউত্তম সিআর দত্ত রোডে প্রচারণার সময় তিনি এসব কথা বলেন।

রবি বলেন, বর্তমান ভোটব্যবস্থায় ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার সুযোগ কম। ভোটারদের ভয়ভীতি ও অনাগ্রহ রয়েছে। জনগণ ভোট দিতে চায়। ভোটার‌া বলছে শঙ্কা দূর করেন। আমরা ভোট দিতে চাই। রাষ্ট্রের মালিকানা প্রতিষ্ঠিত করতে চায়। রাজনৈতিক দল হিসেবে সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন করছি। জনগণতে সোচ্চার করছি।

তিনি বলেন, সরকার সুষ্ঠু নির্বাচন করতে চায় না। সরকারকে সুষ্ঠু নির্বাচন করতে বাধ্য করা যায়নি। তাদের শুভবুদ্ধির উদয় হয়নি। জনগণকে ভোটাধিকার প্রতিষ্ঠিত করার দায়িত্ব বিএনপিরও রয়েছে। সে কারণে দলের প্রার্থী হিসেবে আমরা সবাত্মক চেষ্টা করব। জনগণ য‌াতে ভোট দিতে পারে সে লক্ষ্যে নির্বাচনে আছি, থাকব।

শেখ রবিউল আলম বলেন, জনগণের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষ পরিবর্তন চায়। রাজনৈতিক পরিবেশেরও পরিবর্তন চাচ্ছে। রাষ্ট্রব্যবস্থাপনারও পরিবর্তন চাচ্ছে। এটি হয়তো ক্ষমতাসীনদের ব্যর্থতার কারণে হতে পারে। ক্ষমতাসীনদের দানবীয় চরিত্রের বিরুদ্ধে জনগণের অবস্থান হতে পারে।

ধাণের শীষের এই প্রার্থী বলেন, আমি বিশ্বাস করি জনগণ হচ্ছে প্রধান শক্তি। সে কারণেই আমি মানুষের কাছে যাচ্ছি। জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে পার্লামেন্টে পাঠালে আমি কী করব জনগণকে তা অবহিত করছি। আমি জনগণের সাথে আছি। আশা করি তারাও আমার পাশে থাকবে বলে বিশ্বাস করি।

প্রচারণাকালে তিনি আরও বলেন, নির্বাচন কমিশনারের বিধিনিষেধ মেনে প্রচার চালাচ্ছি। প্রচার-প্রচারণার চেয়েও বেশি সমস্যা হচ্ছে নির্বাচনীব্যবস্থা নিয়ে। নির্বাচনের আগের দিন এবং নির্বাচনের দিন সমস্যা হয়। সে দিকে ইসির এখনও মনোযোগ দেখছি না। ইসি শক্ত ও নিরপেক্ষ সাংবিধানিক দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

প্রচারণার দ্বিতীয় দিন সোমবার সকালে থেকেই গণসংযোগে নামেন শেখ রবিউল আলম রবি। রাজধানীর আবাহনী খেলার মাঠের শতায়ু অঙ্গনে প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে তিনি সাক্ষাৎ, (মতবিনিময় ও দোয়া প্রার্থনা করেন।

সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত তিনি ধানমন্ডি লেক, রবীন্দ্র সরোবর, ডিঙ্গি এলাকায় গণসংযোগ করেন। এ সময় ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার এবং ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।



আমার বার্তা/০২ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন