শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
কমিটিই বিলুপ্ত করলেন ড. কামাল
নিজস্ব প্রতিবেদক :
০৪ মার্চ, ২০২০ ১৬:১৭:৩৬
প্রিন্টঅ-অ+


সাংগঠনিক স্থবিরতা দূর করতে বিশেষ কাউন্সিলের মাধ্যমে গঠিত কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বুধবার (৪ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করেন তিনি।

ড. কামাল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক স্থবিরতা দূর করার লক্ষ্যে গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের পরিবর্তে তিন-চারজন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দমতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন গ্রহণ করেন। নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনে গতি সৃষ্টির পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়। কতিপয় দায়িত্বশীল নেতা তাদের আচার-আচরণে দায়িত্বহীনতার পরিচয় দেন এবং সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। গণমাধ্যমে বিভিন্ন অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠেনের বৃহত্তর স্বার্থে কোনোভাবেই মেনে নেয়া এবং চলতে দেয়া যায় না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ অবস্থায় বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে গণফোরামের সভাপতি হিসেবে আমি ৫ মে ২০১৯ তারিখ ঘোষিত কেন্দ্রীয় কমিটির বিলুপ্তি ঘোষণা করছি এবং পরবর্তী জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়-দায়িত্ব পালনের জন্য ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করছি। আহ্বায়ক কমিটির অন্য সদস্যদের নাম মার্চ মাসের মধ্যে ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গণফোরামের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতো যথারীতি বহাল থাকবে। কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।



আমার বার্তা/০৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন