শিরোনাম :

  • ত্রাণ তহবিলে দানের আহ্বান ঢাকা উত্তর সিটি মেয়রের প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে একদিনের বেতন দিল কোস্টগার্ড প্রধানমন্ত্রীর তহবিলে ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের ১৫ লাখ টাকা তুর্কি সরকারের বিরুদ্ধে ২৮৮ দিনের অনশনে গায়িকার মৃত্যু
নির্বাচনী আচরণ বিধি সম্পর্কে পুলিশের স্পষ্ট ধারণা নেই : রবিউল
নিজস্ব প্রতিবেদক :
০৪ মার্চ, ২০২০ ১৮:০০:০৬
প্রিন্টঅ-অ+


ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেছেন, আগামী ২১ মার্চের নির্বাচনকে সামনে রেখে পরিস্থিতি এখনো স্বাভাবিক থাকলেও নির্বাচনী আচরণ বিধি সম্পর্কে পুলিশের স্পষ্ট ধারণা না থাকায় কোথাও কোথাও সমস্যা হচ্ছে।

বুধবার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে ‘বহিরাগত’ উল্লেখ করে রবি বলেন, তিনি ওই এলাকার দীর্ঘদিনের বাসিন্দা। জনগণের সঙ্গে তার আত্মিক সম্পর্ক রয়েছে। তিনিই সংসদে জনগণের সত্যিকারের প্রতিনিধিত্ব করতে পারবেন। এ আসনের জনগণ চায় সংসদে যথাযথ প্রতিনিধির মাধ্যমে তাদের সমস্যার কথা তুলে ধরা।

রবি বলেন, আমার প্রতিপক্ষ যিনি আছেন তিনি তো এই এলাকার মানুষই না। তিনি কিভাবে এ এলাকার মানুষের প্রতিনিধিত্ব করবেন? সমস্যা বুঝবেন? জনগণই বা কেন তাকে ভোট দিবে?

ধানের শীষের এই প্রার্থী বলেন, আবাসিক এলাকা হিসেবে পরিচিত হলেও বৃহত্তর ধানমন্ডি এলাকাকে বাণিজ্যিক এলাকায় পরিণত করা হয়েছে। এ এলাকায় মাদকের সমস্যা রয়েছে। জলবদ্ধতার সমস্যা রয়েছে। রাস্তা প্রশস্ত করার প্রয়োজন রয়েছে। এ প্রকল্পগুলো নিয়ে দীর্ঘসূত্রিতা রয়েছে। আমি এগুলো নিয়ে কাজ করব। সরকারের ওপর চাপ প্রয়োগ করব।

রবি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় নিশ্চিত। জনগণ এখন ভোট দিতে পারে না। বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিকে চায়। ভোট দেয়ার পরিবেশ উন্মুক্ত করলেই আওয়ামী লীগ বুঝতে পারবে জনগণ তাদের চায় না। আমি আশা করি সরকার নির্বাচনকে গ্রহণযোগ্য করতে সহযোগিতা করবে। নির্বাচন কমিশনের ওপর যে সাংবিধানিক দায়িত্ব রয়েছে তার ওপর অটল থাকবে। বিএনপি জনগণের রাজনীতি করে। জনগণের ভোটের ওপর আস্থা রাখে। দলটির প্রার্থী হিসেবে আমি জনগণের কাছে যাচ্ছি। জনগণকে ভোটের সেই পরিবেশ দেয়া হোক। তারপর দেখা যাবে জনগণ কাদের চায়।



আমার বার্তা/০৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন