শিরোনাম :

  • প্রধানমন্ত্রী ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন রাজধানীতে আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে ম্যাক্রোঁকে ডিম নিক্ষেপ? আগাম ভোট দিলেন বাইডেন
বঙ্গবন্ধুর জীবনী আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে : জি এম কাদের
নিজস্ব প্রতিবেদক :
১৭ মার্চ, ২০২০ ১৭:৩৩:৩২
প্রিন্টঅ-অ+


জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনায় আগামী প্রজন্ম উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে অনুপ্রেরণা লাভ করবে।

তিনি বলেন, পল্লীবন্ধু এইচ এম এরশাদ সব সময় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করতেন। পল্লীবন্ধু বিভিন্ন সময়ে শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে চেয়েছিলেন কিন্তু যেকোনো কারনে সেটি করতে পারেননি।

মঙ্গলবার (১৭ মার্চ) জাপা চেয়ারম্যান ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর এ কথা বলেন।

তিনি বলেন, প্রথম কোনো রাষ্ট্রপতি হিসেবে পল্লীবন্ধু এরশাদ জাতির পিতার মাজার জিয়ারত করেছেন। পল্লীবন্ধু এবং জাতীয় পার্টি সব সময়ই বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে অত্যন্ত শ্রদ্ধা করেছেন।

তিনি বলেন, প্রতিটি জাতিতে একজন ব্যক্তিত্ব থাকেন যার ব্যক্তিত্ব এবং কর্মময় জীবন জাতির সামনে অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তেমন একজন আদর্শ পুরুষ। তার জীবন নিয়ে চর্চা করলেই জাতি বিপদে-আপদে এবং বিভিন্ন পরিবেশে এগিয়ে যেতে নির্দেশনা পাবে।

এর আগে জাতীয় পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। এ সময় বঙ্গবন্ধুর মাগফিরাত এবং দেশের শান্তি-সম্বৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।



আমার বার্তা/১৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন