শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
মোদি ১৮ কোটি মানুষের অনুভূতির প্রতিধ্বনি করেছেন : বি. চৌধুরী
নিজস্ব প্রতিবেদক :
১৯ মার্চ, ২০২০ ১৪:০৪:৩৪
প্রিন্টঅ-অ+


বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে বাংলাদেশের তথা সারা পৃথিবীর নির্যাতিত পরাধীন জাতির মুক্তির প্রতীক এবং অত্যাচারিত মানুষের জুলুমের বিরুদ্ধে তাদের জন্য প্রেরণাস্বরূপ ছিলেন বলে তার ভিডিও বার্তায় এই স্বীকৃতি দিয়ে বাংলাদেশের ১৮ কোটি মানুষের অনুভূতির প্রতিধ্বনি করেছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ রাতে নয়াদিল্লির প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে ভিডিও বার্তায় কথা বলেন মোদি। তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একজন ঋষিতুল্য শান্তিদূত বলে অভিহিত করেন।

বি. চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও বার্তায় যে বক্তব্য দিয়েছেন, তার জন্য তাকে স্বাগত জানাচ্ছি। তিনি অনেক ঐতিহাসিক সত্য উপলব্ধি এবং স্বীকৃতির মাধ্যমে এ বক্তব্য দিয়েছেন, সেজন্য তাকে আন্তরিক অভিনন্দন।

তিনি বলেন, আজকে বাংলাদেশে অর্থনৈতিক, সামাজিক সফলতার মাইলফলকগুলো যেভাবে আমরা দ্রুতগতিতে অতিক্রম করছি, তাতে ভারতের অংশীদারিত্ব রয়েছে। আমরা আশা করি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বক্তব্যের মাধ্যমে দুই দেশের বিদ্যমান অন্যান্য সমস্যাগুলো সহযোগিতা এবং বন্ধুত্বের মাধ্যমে সহজেই সমাধান করতে সক্ষম হবেন।

বিকল্পধারার সাবেক এই প্রেসিডেন্ট বলেন, আগামী বছর বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকী এবং তার পরের বছর ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উদযাপন অর্থবহ হবে। আমাদের পারস্পারিক সমস্যা সমাধান এবং বন্ধুত্বের বন্ধন আরও সুদৃঢ় হবে। এই স্বপ্নের সঠিক সমীকরণ হবে দুই দেশের ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের ইতিহাস রচনার মাধ্যমে।



আমার বার্তা/১৯ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন