শিরোনাম :

  • ‘ময়ূর-২’ লঞ্চের মাস্টার গ্রেফতার সিএমপির উপ-পুলিশ কমিশনার মিজানুর রহমানের করোনায় মৃত্যু আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা মানুষের আয়ু বাড়বে ওষুধে, এমন আবিষ্কারের আশা বিজ্ঞানীদের
করোনা নিয়ে সরকারের ধীরগতি বিপদের কারণ হবে : দুদু
নিজস্ব প্রতিবেদক :
১৯ মার্চ, ২০২০ ১৫:৪৭:৫৭
প্রিন্টঅ-অ+


বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার যেভাবে ধীরে ধীরে আস্তে আস্তে পদক্ষেপ নিচ্ছে, এটা বিপদের কারণ হয়ে যাবে।

তিনি বলেন, তবে সরকার শুধু একাই মোকাবিলা করতে পারবে-এটাও আমরা মনে করি না। এজন্য সাধারণ জনগণের সচেতনতা বাড়ানোর যে পদক্ষেপ নেয়া দরকার, তা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম দলের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন দুদু।

দুদু বলেন, ধনী-গরিব মধ‌্যবর্তী অনেক দেশই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সরকারি ঘোষণা অনুযায়ী একজন মৃত্যুবরণ করেছে। চারজন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে এবং আরও অনেকেই চিকিৎসাধীন রয়েছেন। ঢাকা এবং ঢাকার বাইরে অসংখ্য জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের দেশে করোনা আক্রান্তের মধ্য দিয়ে আমরা বুঝতে পারছি আতঙ্ক সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, যেসব দেশ করোনায় আক্রান্ত হয়েছে তারা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যেমন, ইরান করোনা আক্রান্ত হওয়ার পরে তাদের ৮০ হাজার আসামিকে জেল থেকে মুক্ত করে দিয়েছে। তাই সরকারকে অনুরোধ করব, বিপর্যয় মারাত্মক রূপ ধারণ করার আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যাদেরকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে তাদেরকে মুক্তি দেন।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক, স্বেচ্ছাসেবক কর্মীদের সঙ্গে মিটিং করে দেশের মানুষকে করোনাভাইরাসের হাত থেকে বাঁচাতে যা যা করা দরকার তাই করুণ। র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর মাধ্যমে কীভাবে করোনাভাইরাসের হাত থেকে দেশের মানুষকে মুক্ত করা যায়, তার একটা ব্যবস্থা করুন।

ছাত্রদলের এই সাবেক সভাপতি বলেন, শুধু রাজনৈতিক দল ও সরকার এই পরিস্থিতির মোকাবিলা করতে পারবে না। এর মোকাবিলা করতে হলে সাধারণ জনগণ, রাজনৈতিক দল, সরকার সবাইকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। যার যতটুকু সামর্থ্য আছে সেটাকে কাজে লাগাতে হবে। দায়িত্ব এড়িয়ে গিয়ে শুধু নিজে বাঁচব-এই প্রবণতা আত্মঘাতী হয়ে যাবে।

বিএনপির এই নেতা মনে করেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার যেভাবে ধীরে ধীরে আস্তে আস্তে পদক্ষেপ নিচ্ছে, এটা বিপদের কারণ হয়ে যাবে।

সংগঠনের সভাপতি জনি হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-তথ‌্য বিষয়ক সম্পাদক ও ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, মুক্তার আকন্দ, সংগঠনের সহ-সভাপতি মো. কামাল হোসেন, মো. সুজন হাসান, মশিউজ্জামান, ইমরান প্রমুখ।



আমার বার্তা/১৯ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন