শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
করোনা : অনলাইনে প্রেস কনফারেন্সের চিন্তা করছে বিএনপি
নিজস্ব প্রতিবেদক :
২৩ মার্চ, ২০২০ ১৭:০২:৫২
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনসমাগম এড়াতে অনলাইনে প্রেস কনফারেন্সসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার চিন্তা করছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানিয়েছেন। সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে হ্যান্ডওয়াশ, মাস্ক ও লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় ড্যাব কেন্দ্রীয় সভাপতি ডা. হারুন আল রশিদসহ সংগঠনটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

জনসমাগম যেখানে এড়িয়ে চলার কথা বলা হচ্ছে সেখানে এতোগুলো মানুষ নিয়ে দাঁড়িয়ে বক্তৃতা দেওয়া কি ঝুঁকিপূর্ণ নয়? সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা কিন্তু ৫০০ বা ১০০ লোক নিয়ে কিছু করছি না। ডাক্তাররা এখানে আসছেন। ফাঁকা ফাঁকা হয়ে দাঁড়িয়েছি। এখন যে অবস্থা আমার মনে হয় এটা করা যায়।

আপনারা পাশাপাশি এখনো দাঁড়িয়ে আছেন এতে কি অন্যদের ঝুঁকি বাড়ছে না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যদের ঝুঁকি বাড়ে সে জন্য প্রটেকশন আমরা নিয়েছি। ডাক্তাররা আমাদের বলেছেন, কিভাবে কী করতে হবে। সামনে আমাদের ডিজিটাল কনফারেন্স করার পরিকল্পনা আছে। আমরা চিন্তা করছি, আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

করোনাভাইরাস মোকাবেলায় সরকারের সমালোচনা করে রিজভী বলেন, আমরা মনে করি এ দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের যে দায়-দায়িত্ব ছিল সেটা তারা পালন করেনি। পালন করেনি বলেই এই দুর্যোগ সৃষ্টি হয়েছে।

রিজভী বলেন, আজ কোনটা নিউমোনিয়া, কোনটা করোনা পজিটিভ নির্ণয় করতে পারছেন না ডাক্তাররা। সে কারণে তারা আগে প্রস্তুতি নেয়নি। এ সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে লাখ লাখ মানুষ বিভিন্ন বন্দর দিয়ে দেশে আসছে। সে সময় তাদের পরীক্ষা-নিরীক্ষা করার দরকার ছিল।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের নেতারা বলছেন করোনা থেকে তারা শক্তিশালী। আপনারা মিথ্যা কথা বলায় শক্তিশালী, মানুষকে বিপর্যয়ে পেলে দিতে শক্তিশালী, মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে শক্তিশালী, মুখে চাপাবাজি করতে শক্তিশালী, কিন্তু সঠিক সময়ে মানুষের দুর্যোগ মোকাবেলা করতে আপনারা শক্তিশালী নন। কারণ, যারা জনগণের ভোটে নির্বাচিত নয় তারা পদক্ষেপ গ্রহণ করে না।



আমার বার্তা/২৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন