শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
দুই বছর পর যশোর জেলা ছাত্রলীগের আংশিক কমিটি
০৫ এপ্রিল, ২০২১ ১১:৩৫:৪৮
প্রিন্টঅ-অ+

যশোরে দু’বছর পর গঠিত হলো জেলা ছাত্রলীগের আংশিক কমিটি। এ কমিটির সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব।


রোববার (৪ এপ্রিল) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরে আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়।


লেখক ভট্টাচার্য্য কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে যশোর সফরের ছয়দিনের মাথায় এ কমিটিকে অনুমোদন দেয়া হয়।


এর আগে, ২০১৯ সালের মার্চ মাসে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হয়। কমিটি না থাকলেও যশোর জেলা ছাত্রলীগের বিদায়ী নেতৃবৃন্দ বিভিন্ন সময়ে তাদের রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে গেছেন।


নবঘোষিত কমিটিতে সহ-সভাপতি পদ পেয়েছেন ইমরান হোসেন, ইয়াসিন আরাফাত তরুণ, আরিফুর রহমান সাগর, শাহাদত হোসেন রনি হাওলাদার, কায়েস আহম্মেদ রিমু, রাজু রানা, আলী হাসান মোর্তজা রিফাত, আব্দুর রউফ পিন্টু ও রুহুল কুদ্দুস। যুগ্ম সাধারণ সম্পাদক পদ পেয়েছেন রিফাতুজ্জামান রিফাত, আসাদুজ্জামান আসাদ, আশিকুর রহমান হৃদয়, ইমন হোসেন, শিমুল সরদার ও মাসুদ হাসান কৌশিক।


আর সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ইলিয়াস হোসেন রিয়াদ, তরিকুল ইসলাম, মারুফ হোসেন, রাকিবুল আলম, এস এম তানভীর আহম্মদ রিয়েল ও ফাহমিদ হুদা বিজয়। এছাড়া কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে শরিফ এ মারুফ পিয়ালকে।


ছাত্রলীগ জানায়, সর্বশেষ ২০১৭ সালের ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের সপ্তাহ খানেক পর রওশন ইকবাল শাহীকে সভাপতি ও ছালছাবিল আহমেদ জিসানকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। তবে দুই সদস্যের ওই কমিটি দুই বছর দায়িত্ব পালন করলেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি।


এরইমধ্যে ২০১৯ সালে একটি চাঁদাবাজির ঘটনায় সাধারণ সম্পাদক জিসানের বিরুদ্ধে এক যুবককে হত্যার অভিযোগ ওঠে। যার জেরে ওই বছর ১৯ মার্চ যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়। এরপর আর নতুন কোনো কমিটি হয়নি।

আরো পড়ুন