শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক
০২ অক্টোবর, ২০২১ ১২:৪৭:৩৪
প্রিন্টঅ-অ+


চলমান সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠকে বসছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। শনিবার (২ অক্টোবর) বিকেল ৫টায় ভার্চুয়ালি এ বৈঠক অনুষ্ঠিত হবে।

দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান এ তথ্য জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, ভার্চুয়াল সভায় লন্ডন থেকে সভাপতিত্ব করবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সূত্র জানায়, আন্তর্জাতিক অধিকার সংস্থা ‘আর্টিকেল নাইনের’ পর্যবেক্ষণ মোতাবক করোনাকালে গত ১৮ মাসে বাংলাদেশের জনগণের তথ্য অধিকারের ক্রমাগত লঙ্ঘন ও সংকোচন ঘটেছে। সংস্থাটি ২০২১ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ১ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া ১৭২টি মামলার তথ্য রেকর্ড করেছে। তাদের এমন তথ্যের ভিত্তিতে করণীয় নির্ধারণে বিএনপির সিনিয়র নেতাদের মতামত নেবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এছাড়াও কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞাতনামা বন্দুকধারীদের গুলিতে রোহিঙ্গানেতা মুহিবুল্লাহ নিহত হওয়ার ঘটনা পর্যবেক্ষণ করা হবে বৈঠকে। পাশাপাশি সম্প্রতি অনুষ্ঠিতব্য দলের জাতীয় নির্বাহী কমিটির মতবিনিময় সভার সারসংক্ষেপ উপস্থাপন করে আগামীর করণীয় নির্ধারণে মতাবনিময় হবে বৈঠকে।

আমার বার্তা/গাজী আক্তার


আরো পড়ুন