শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ এখন দিশেহারা: এনপিপি
নিজস্ব প্রতিবেদক
২৩ অক্টোবর, ২০২১ ১৮:১৯:১১
প্রিন্টঅ-অ+

ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) ও এর নেতৃত্বাধীন জোট  ন্যাশনালিস্ট ডেমোক্রেটিকফ্রন্ট (এনডিএফ)’র চেয়ারম্যান আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এতটাই প্রকট আকার ধারন করেছে যে,গ্যাসের দাম, পিয়াজ, ডাল, চিনি, তেল সমস্ত কিছুর মূল্য আকাশ ছোয়া। যার কারনে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা প্রচন্ডভাবে অসহায় জীবন যাপন করছে। 


তিনি বলেন, ব্যবসায়িদের সিন্ডিকেটের কারণে সমস্ত কিছুর দাম আকাশচুম্মি হয়েছে। কিন্তু বর্তমান বাণিজ্য মন্ত্রী এখানে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। 


আজ শনিবার ২৩ অক্টোবর সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের   উর্ধ্বগতি   রোধ   ও   সাম্প্রদায়িক   সম্প্রীতি   রক্ষার   দাবিতে   ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) ও এর নেতৃত্বাধীন জোট  ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


 শেখ   ছালাউদ্দিন   ছালু   বলেন, আপনারা জানেন গতকিছুদিন  আগে  কুমিল্লা  মন্দিরে  কোরআন  রাখার  ঘটনা  ঘটেছে।   কোন  মুসলমান কোরআনকে অবমাননা করবে না এবং কোন সত্যিকারের হিন্দু তার মন্দিরকে অবমাননা করবে   না।   রাজনৈতিক   ফায়দা   লুটার   জন্য   চক্রান্তকারীরা   পরিকল্পিতভাবে   এই   ঘটনা ঘটিয়েছে।  যা  স্থানীয়  চক্রান্তকারী  হতে   পারে   আবার  আর্ন্তজাতিক  চক্রান্তকারী হতে পারে। ইতিপূর্বে চক্রান্তকারীরা রামু, নাসির নগর, সুনামগঞ্জে একই ঘটনা ঘটিয়েছে। তাই আমি সরকারকে সু-স্পষ্ট ভাষায় বলতে চাই, এখনই সময় তদন্তের মাধ্যমে এই চক্রান্তকারীকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। না হলে বারবার একই ঘটনা ঘটবে।


এসময় আরো   বক্তব্য   রাখেন-   ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাইমন্ডল,  ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোঃ আব্দুল হাই সরকার, জাতীয়   গণতান্ত্রিক   পার্টি   (জাগপা)’র   সভাপতি   এ   কে   এম মহিউদ্দিন   আহাম্মেদ   (বাবলু),   বাংলাদেশ   ইসলামিক   পার্টি   (বিআইপি)’র চেয়ারম্যান   মহিউদ্দিন   আহমেদ,  ন্যাশনাল   পিপলস্   পার্টি   (এনপিপি)’র প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আনিসুর রহমান দেওয়ান প্রমুখ।

আরো পড়ুন