শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে রাজধানীতে যুবলীগের আনন্দ র‌্যালি
১২ নভেম্বর, ২০২১ ১৪:৫১:৫৫
প্রিন্টঅ-অ+

বৃহস্পতিবার (১১ নভেম্বর) ছিল আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭২ সালে প্রতিষ্ঠিত যুবলীগ ৫০ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে শুক্রবার (১২ নভেম্বর) সারাদেশে আনন্দ র‌্যালি করেছে সংগঠনটি।


কেন্দ্রীয়ভাবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে র‌্যালি শুরু করে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এতে যুবলীগের কেন্দ্রীয় ও মহানগরের নেতাকর্মীরা অংশ নেন।


১১ নভেম্বর প্রতিষ্ঠাবর্ষিকীর দিনে প্রতিষ্ঠিাতা শেখ ফজলুল হক মনির কর্মচিত্র প্রদর্শনী ও আশ্রয় কর্মসূচি পালন করেছে যুবলীগ। পাশপাশি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


উল্লেখ্য, ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয় দেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বঙ্গবন্ধুর নির্দেশে বাঙালি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র- এ মতাদর্শকে ধারণ করে প্রতিষ্ঠিত হয় আওয়ামী লীগের সবচেয়ে সক্রিয় ও প্রধান সহযোগী এ সংগঠনটি। স্বাধীনতা-উত্তর বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করাই ছিল সংগঠটির মূল লক্ষ্য।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন