শিরোনাম :

  • রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিতবিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১তম সম্মেলন আজ থেকে শুরুআফগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণাবংশালে জুতার কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ ৪র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে যশোরে নিহত ৩
চলতি বছর আয়োজন হচ্ছে না বিপিএল!
১৬ মে, ২০১৮ ১২:২০:৪৮
প্রিন্টঅ-অ+


চলতি বছরের শেষদিকেই হওয়ার কথা জাতীয় নির্বাচন। নির্বাচনের এই ব্যস্ত সময়ে সম্ভবত আয়োজন করা সম্ভব হবে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। চলতি বছরের অক্টোবরে শুরু হওয়ার কথা বিপিএল। তবে টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, নির্বাচনের কারণে এবারের আসর পিছিয়ে যেতে পারে।

জাতীয় নির্বাচনের সময়টা প্রতিটি দেশের জন্যই গুরুত্বপূর্ণ। এই সময় নিরাপত্তা নিশ্চিতের জন্য অনেক কাজ করতে হয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। বিপিএলে তো খেলতে আসেন দেশ-বিদেশের স্বনামধণ্য খেলোয়াড়রা। তাদের নিরাপত্তা নিশ্চিত করার একটা বিষয় আছে, আছে নির্ঝঞ্জাটভাবে টুর্নামেন্ট আয়োজনের চ্যালেঞ্জও। ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, ব্যস্ত এই সময়ে বিপিএল আয়োজন সম্ভব না হলে সেটা আগামী বছরের জানুয়ারির দিকে হতে পারে।

সমস্যা এখানেই শুধু নয়। বিপিএলের কয়েকজন ফ্রাঞ্চাইজি মালিক নির্বাচনের সঙ্গে সরাসরি জড়িত। খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্ত্বাধিকারী বর্তমান সরকারের সংসদ সদস্য। তবে মল্লিক জানিয়েছেন, দলগুলোর নিরাপত্তার বিষয়টাই সর্বাগ্রে আমলে নিচ্ছেন তারা।

তবে বিপিএল পিছিয়ে দিলেও সমস্যা বাঁধবে আরেকটি। টুর্নামেন্টটি বাংলাদেশের আন্তর্জাতিক সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে পড়বে তখন। জানুয়ারিতে তিনটি করে টেস্ট আর ওয়ানডে খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। সেক্ষেত্রে এই সফরটা এগিয়ে আনা হতে পারে চলতি বছরের অক্টোবরে। যদিও অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরে থাকবে জিম্বাবুয়ে।



 



আমার বার্তা/১৬ মে ২০১৮/জহির


আরো পড়ুন