শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
জেসুসের হ্যাটট্রিকে সিটির গোল উৎসব
স্পোর্টস ডেস্ক :
০৮ নভেম্বর, ২০১৮ ১৪:৩২:২০
প্রিন্টঅ-অ+


গ্যাব্রিয়েল জেসুস করলেন হ্যাটট্রিক। ডেভিড সিলভা, রাহিম স্টার্লিং, রিয়াদ মাহরেজও নাম লেখালেন স্কোরশিটে। তাতে ম্যানচেস্টার সিটি পেল বিশাল এক জয়। চ্যাম্পিয়নস লিগে শাখতার দোনেৎস্ককে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার দল।

নিজেদের ইতিহাসে চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির সবচেয়ে বড় জয় এটিই। পাশাপাশি ১৯৮৭ সালের পর এই প্রথম সব প্রতিযোগিতা মিলিয়ে পরপর দুই ম্যাচে ৬ গোল করল তারা। গত রোববার প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে ৬-১ গোলে হারিয়েছিল সিটিজেনরা।

বুধবার ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ১৩ মিনিটে গোলের সূচনা করেছিলেন সিলভা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস তার তিনটি গোল করেছেন ২৪, ৭২ ও ৯২ মিনিটে। এর মধ্যে প্রথম দুটিই অবশ্য পেনাল্টি থেকে।

২০১১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ওয়েইন রুনির পর এই প্রথম কোনো ইংলিশ ক্লাবের হয়ে কেউ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দুটি পেনাল্টি গোল করলেন। প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির হয়ে হ্যাটট্রিক করা তৃতীয় খেলোয়াড় হলেন জেসুস। আগের দুজন আলভারো নেগ্রেদো ও সার্জিও আগুয়েরো (দুবার)।

স্টার্লিং ও মাহরেজ যথাক্রমে ৪৮ ও ৮৪ মিনিটে করেন তাদের দুই গোল। এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিঁও। হফেনহেইমের ৩ ও শাখতারের ২ পয়েন্ট।



আমার বার্তা/০৮ নভেম্বর ২০১৮/জহির

 


আরো পড়ুন