শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
শোয়েব মালিক ইংল্যান্ড থেকে হঠাৎ দেশে ফিরলেন
স্পোর্টস ডেস্ক :
৩০ এপ্রিল, ২০১৯ ১৭:২০:০৭
প্রিন্টঅ-অ+


সামনে বিশ্বকাপ। সেটা মাথায় রেখেই স্বাগতিক ইংল্যান্ডের মাটিতে সীমিত ওভারের একটি সিরিজ খেলছে পাকিস্তান। যে সিরিজের জন্য দলের সঙ্গে ইংল্যান্ডে গিয়েছিলেন শোয়েব মালিকও। কিন্তু বর্ষীয়ান এই অলরাউন্ডার হঠাৎ দেশের বিমানে চড়ে বসেছেন।

কি কারণে সেটি অবশ্য পরিষ্কার করেননি মালিক। জানিয়েছেন ব্যক্তিগত দরকারেই তার দেশে ফিরে যাওয়া। ছুটি নিয়েছেন ১০ দিনের জন্য। অর্থাৎ রোববারের টি-টোয়েন্টি আর ৮ মে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলতে পারছেন না এই অলরাউন্ডার।

তবে ১১ মে দ্বিতীয় ওয়ানডেতে খেলার সম্ভাবনা রয়েছে মালিকের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই।

পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘পাকিস্তান ক্রিকেটের টিম ম্যানেজম্যান্ট শোয়েব মালিককে দেশে ফেরার অনুমতি দিয়েছে, তিনি ব্যক্তিগত কারণে দেশে ফিরছেন। ১০ দিনের মধ্যে তিনি দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করছি আমরা। পিসিবি এ বিষয়ে আর কোনো মন্তব্য করছে না কারণ শোয়েবের প্রাইভেসিকে আমরা পুরোপুরি সম্মান করি।’

৩৭ বছর বয়সী মালিক পাকিস্তানের হয়ে ২৮২টি ওয়ানডে খেলেছেন। তার ক্যারিয়ার গড় ৩৫.১২ এবং স্ট্রাইক রেট ৮১.৭৫। তবে গত ১১ ওয়ানডের ১০টিতেই ১০ থেকে ৩১ রানের মধ্যে আউট হয়েছেন মালিক। ইংল্যান্ডেও তার রেকর্ড ভালো নয়।

বিশ্বকাপ দলে তার অন্তর্ভূক্তি নিয়ে তাই প্রশ্ন উঠে। তবে ইনিংস বড় করতে না পারলেও জুটি গড়ার সামর্থ্য এবং অভিজ্ঞতার বিষয়টি বিবেচনায় এনেছেন পাকিস্তানের নির্বাচকরা।



আমার বার্তা/৩০ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন