শিরোনাম :

  • গুজবে ঝরছে প্রাণ, দায় কার? ৭২ হাজার ৭৪৬ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আগস্টের প্রথম সপ্তাহে ভারত যাচ্ছেন বাড্ডায় গণপিটুনি দিয়ে নারী হত্যার ঘটনায় ৩ যুবক আটক ধোনি নিজ ইচ্ছাতেই ভারতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন
মেসি-সুয়ারেজকে ছাড়া হারল বার্সা
স্পোর্টস ডেস্ক :
০৫ মে, ২০১৯ ১১:৪১:৫৮
প্রিন্টঅ-অ+


লিগ শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। মর্যাদার চ্যাম্পিয়নস লিগের জন্য ফিটনেস ধরে রাখতে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছিলেন কোচ আর্নেস্তো ভালভার্দে। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজদের ছাড়া খেলতে নেমে সেল্টা ভিগোর বিপক্ষে গতকাল রাতে হেরেছে বার্সেলোনা।

স্প্যানিশ লা লিগার ম্যাচে অ্যাবাঙ্কা ব্যালাদোসে বার্সেলোনাকে স্বাগত জানায় সেল্টা ভিগো। গত ডিসেম্বরে বার্সার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা। কিন্তু এবার নিজেদের মাঠে লিগ শিরোপা নিশ্চিত করা বার্সাকে একই ব্যবধানে হারিয়েছে সেল্টা।

আক্রমণভাগের মেসি, ‍সুয়ারেজের সঙ্গে জেরার্ড পিকেসহ নিয়মিত একাদশের আট খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিলেন বার্সা কোচ। তারকা খেলোয়াড়দের অনপুস্থিতিতে দলকে উদ্ধার করার দায়িত্ব ছিল তরুন ফরোয়ার্ড উসমান দেম্বেলের কাঁধে। তবে ম্যাচের পঞ্চম মিনিটেই পায়ে চোট পেয়ে মাঠ ছাড়লে বিপদে বাড়ে বার্সার।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে কাছ থেকে বার্সেলোনার জালে বল পাঠিয়েছিলেন মেক্সিকোর ডিফেন্ডার নেস্তোর। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। আক্রমণে এগিয়ে থাকায় ম্যাচের ৬৭তম মিনিটে গোল আদায় করে নেয় সেল্টা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে দারুণ ভলিতে বল জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার মাক্সি গোমেস।

ম্যাচের ৮৮ মিনিটে ব্যবধান দিগুণ করার সুযোগ পায় স্বাগতিকরা। এসময় সফল স্পট কিকে সেল্টাকে এগিয়ে দেন ইয়াগো আসপাস। বার্সেলোনার ডি-বক্সে ডিফেন্ডার সামুয়েল উমতিতির হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। শেষপর্যন্ত ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

লিগে এ হারের পর ৩৬ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে চ্যাম্পিয়ন বার্সার পয়েন্ট ৮৩। অ্যাটলেটিকো মাদ্রিদ ৭৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৯ পয়েন্ট কম টেবিলের তিনে রয়েছে।



আমার বার্তা/০৫ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন