শিরোনাম :

  • গুজবে ঝরছে প্রাণ, দায় কার? ৭২ হাজার ৭৪৬ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আগস্টের প্রথম সপ্তাহে ভারত যাচ্ছেন বাড্ডায় গণপিটুনি দিয়ে নারী হত্যার ঘটনায় ৩ যুবক আটক ধোনি নিজ ইচ্ছাতেই ভারতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন
চেন্নাইকে হারিয়ে ফাইনালে মুম্বাই
স্পোর্টস ডেস্ক :
০৮ মে, ২০১৯ ১৩:০০:০৯
প্রিন্টঅ-অ+


আইপিএলের ১২তম আসরের প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার রাতে প্রথমে ব্যাট করে ১৩১ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। রান তাড়া করতে নেমে ৯ বল আর ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিত শর্মার দল।

এদিন, ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু শুরুটা একেবারেই ভালো হয়নি চেন্নাইয়ের। ফাফ ডু প্লেসিস ৬, সুরেশ রায়না ৫, শেন ওয়াটসন ১০ রান করে দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। মুরলী বিজয় এবং আম্বাতি রায়াডু জুটি ধরে খেলতে থাকে। তবে সেটা টি-টোয়েন্টি পরিস্থিতির সঙ্গে বেমানান। ব্যক্তিগত ২৬ রানে বিজয় আউট হলে এরপর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে শেষ পর্যন্ত ক্রিজে থাকেন রায়াডু। ৩৭ বলে অপরাজিত ৪২ করেন রায়াডু। আর সিএসকে অধিনায়ক ধোনি ২৯ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৩১ রান তোলে চেন্নাই। মুম্বাইয়ের হয়ে এদিন দুরন্ত বোলিং করলেন রাহুল চাহার। ৪ ওভারে ১৪ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন তিনি।

১৩২ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে তুলে নেন দীপক চাহার। কুইন্টন ডি'কককে তুলে নেন হরভজন সিং। ২১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বাই। এরপর সূর্যকুমার যাদব এবং ইশান কিষান জুটি পরিস্থিতি সামাল দেন। মাঝে ইমরান তাহির জোড়া আঘাত হানলেও মুম্বাইয়ের জয় আটকাতে পারেনি তিনি। ৫৪ বলে ৭১ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। ১৩ রানে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ডিয়া।



আমার বার্তা/০৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন