শিরোনাম :

  • ৩০ হাজার ৩৫৪ জন হাজি দেশে ফিরেছেন মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মুত্যু এবার হজ করেছেন ২৪ লাখ ৮৯ হাজার ৪০৬ মুসল্লি মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী ইশান্তের তোপে দিশেহারা ক্যারিবীয়রা
ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে আজ মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড
স্পোর্টস ডেস্ক :
১১ মে, ২০১৯ ১০:২৮:০৩
প্রিন্টঅ-অ+


ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে আজ শনিবার মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা ও বিটিভি।

ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৮১ রান করে ১৯৬ রানের বিশাল জয় পেয়েছিল। অবশ্য পরের ম্যাচেই বাংলাদেশের কাছে হেরেছিল ৮ উইকেটের ব্যবধানে। অন্যদিকে আয়ারল্যান্ড ও বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। তাতে পয়েন্ট ভাগাভাগি করে দল দুটি।

দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। আর ৫ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ রয়েছে দ্বিতীয় স্থানে। ২ পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড অবস্থান করছে পয়েন্ট টেবিলের তলানিতে। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে গেলে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজ থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে। তাই আজকের ম্যাচটি জিতে তারা পয়েন্ট টেবিলের তলানি থেকে নিজেদের উপরে তুলতে বদ্ধপরিকর।

আয়ারল্যান্ড দলে আজ একটি পরিবর্তন আসতে পারে। টিম মুরতাঘ ইংল্যান্ডের বিপক্ষে ভালো করেছিলেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুবিধা করতে পারেননি। তাই তার পরিবর্তে বয়োড রানকিনকে সুযোগ দিতে পারে আইরিশরা। অন্যদিকে প্রথম ম্যাচে ১৭৯ রানের ইনিংস খেলা জন ক্যাম্পবেল পিঠের ব্যথার কারণে বাংলাদেশের বিপক্ষে খেলতে পারেননি। তার পরিবর্তে খেলেছিলেন সুনীল আমব্রিস। ক্যাম্পবেল পুরোপুরি ফিট। তাই আজকের ম্যাচে তিনি ফিরতে যাচ্ছেন। বাদ পড়বেন অ্যামব্রিস।

ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭০ রানের ইনিংস খেলেন। এরপর বাংলাদেশের বিপক্ষে খেলেন ১০৩ রানের অনবদ্য ইনিংস। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেলে প্রথম কোনো ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার হিসেবে টানা তিন ম্যাচে সেঞ্চুরি করার রেকর্ড গড়বেন। আর ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দশম ব্যাটসম্যান হিসেবে এমন কীর্তি গড়বেন হোপ।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলেও আজ আবহাওয়ার পূর্বাভাসে তেমন কোনো শঙ্কা নেই। তবে উইকেট থেকে পেসাররা সুবিধা পাবেন। সেক্ষেত্রে আয়ারল্যান্ডের পেসাররা তাদের চেনা কন্ডিশনে বেশি সুবিধা পাবেন। এখন দেখার বিষয় এসব সুবিধা কাজে লাগিয়ে জয় তুলে নিতে পারে কিনা আইরিশরা।



আমার বার্তা/১১ মে ২০১৯/জহির





 


আরো পড়ুন