শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
দিল্লিকে হারিয়ে অষ্টমবারের মতো ফাইনালে চেন্নাই
স্পোর্টস ডেস্ক :
১১ মে, ২০১৯ ১০:৪১:৩৩
প্রিন্টঅ-অ+


প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হার মেনেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে আবারো মুম্বাইর মুখোমুখি হতে যাচ্ছে ধোনিবাহিনী।

এ নিয়ে দশ আসরে অংশ নিয়ে অষ্টমবারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। আগের সাতবার ফাইনালে উঠে তিনবার শিরোপা জিতেছে চেন্নাই। সবশেষ ২০১০ সালে ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই-মুম্বাই। সেবার জিতেছিল চেন্নাই। ৯ বছর পর আবারো তাদের দেখা হচ্ছে ফাইনালে।

অবশ্য দিল্লির সামনে সুযোগ ছিল প্রথমবারের মতো আইপিএলের ফাইনালে ওঠার। কিন্তু ফাফ ডু প্লেসিস ও শেন ওয়াটসনের দিনে সেটা সম্ভব হয়নি। গতকাল শুক্রবার রাতে ভিসাক্ষাপত্তনমে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি প্রথমে ব্যাট করতে নেমে ১৪৭ রান তোলে। জবাবে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।

বর্তমান চ্যাম্পিয়নদের এমন জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন ডু প্লেসিস ও ওয়াটসন। উদ্বোধনী জুটিতে তারা দুজন ৮১ রান তুলে জয়ের পথ সহজ করে দেন। দলীয় ৮১ রানে ডু প্লেসিস আউট হন। যাওয়ার আগে ৩৯ বলে ৭ চার ও ১ ছক্কায় করে যান ৫০ রান।

এরপর ব্যাট হাতে মারমুখী হন ওয়াটসন। তিনি ১০২ রানের মাথায় আউট হন। কিন্তু ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় খেলে যান ৫০ রানের ইনিংস। শেষ দিকে আম্বাতি রাইডু ২০ বলে অপরাজিত ২০ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি দিল্লি। নিয়মিত বিরতিতে তারা উইকেট হারিয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রানের বেশি তুলতে পারেনি। ব্যাট হাতে দিল্লির হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন রিশাব পন্ত। কলিন মুনরোর ব্যাট থেকে আসে ২৭টি রান। এ ছাড়া শিখর ধাওয়ান ১৮, শ্রেয়াস আয়ার ১৩, কিমো পল ও ইশান্ত শর্মা ১০টি করে রান করেন।

বল হাতে চেন্নাইর দীপক চাহার, রবীন্দ্র জাদেজা ও হরভজন সিং ২টি করে উইকেট নেন।  ম্যাচসেরা নির্বাচিত হন ফাফ ডু প্লেসিস।

আইপিএলের এবারের আসরের ফাইনালে আগামীকাল রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে চেন্নাই ও মুম্বাই।



আমার বার্তা/১১ মে ২০১৯/জহির



 


আরো পড়ুন